ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

রিয়ালে ফিরতে পারেন রোনালদো: জিদান

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ মার্চ ২০২১, ১৯:১৮

রিয়ালে ফিরতে পারেন রোনালদো: জিদান

ক্রিশ্চিয়ানো রোনালদো কি জুভেন্টাস ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন? সেরকমই জল্পনা ফের শুরু হয়েছে। কারণ জুভেন্টাসের হয়ে তিনি একবারও চ্যাম্পিয়ন্স লিগে সফল নন। আর অসফল বলেই তার নামে নানা দোষারোপের পালা শুরু হয়েছে। বলা হচ্ছে, জুভেন্টাস যে কারণে সিআর সেভেনকে নিয়েছিল, তিনি তার প্রতিদানে কিছুই দিতে পারেননি।

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের পর রোনালদো স্পেন ছেড়ে ইতালিতে পাড়ি দেন। এরই মধ্যে পার হয়ে গেছে তিনটি মৌসুম। পর্তুগিজ তারকা যোগ দিতেও ট্রফি ভাগ্য খুব একটা বদল হয়নি জুভদের।

সিরি'আ লিগে দু’বার শিরোপা এনে দিলেও মহার্ঘ্য চ্যাম্পিয়ন্স লিগ এনে দিতে পারেননি রোনালদো। আর এই নিয়ে জুভ সমর্থকদের অভিমানও রয়েছে। বলা হচ্ছে, যেভাবে জামাই আদর করে ক্রিশ্চিয়ানোকে নেওয়া হয়েছিল, তিনি সেটা ফেরাতে পারলেন কই!

এমনকি এবারের সিরি'আ লিগেও জেতা হবে না জুভেন্টাসের। রোনালদো শেষ ম্যাচে হ্যাটট্রিক করেছেন, তিনি ভাল ফর্মে থাকলেও তার থেকে যে কোনও ক্লাবই আরও বেশি চায়। আর তিনি সেটি দিতে না পারলেই বাঁধে সমস্যা। যে কারণে গুঞ্জন উঠেছে , রোনালদোকে এই মৌসুমের পরেই ছেড়ে দিচ্ছে জুভেন্টাস। শুধু ছেড়ে দেওয়াই নয়, খুবই কম মূল্যে তাকে ছেড়ে দেওয়া হবে। শোনা যাচ্ছে, রোনালদো নিজেও আর জুভেন্টাসে থাকতে চাইছেন না।

এই দলবদলের সন্ধিক্ষণে রিয়াল কোচ জিনেদান জিদানের একটি শব্দি ফের নতুন করে রোনালদোকে নিয়ে গুঞ্জন তৈরি করেছে। জানা গেছে, ইংল্যান্ড, ফ্রান্স, স্পেন এমনকি ইতালির ক্লাবও রোনালদোকে পেতে চাইছে। এরমধ্যে শোনা যাচ্ছে পিএসজির আগ্রহের কথা। এরই মধ্যে গুঞ্জন উঠেছে, রিয়াল মাদ্রিদে আবারও ফিরতে পারেন সিআর সেভেন।

রিয়ালের কোচ জিদানও প্রকারান্তরে বুঝিয়ে দিয়েছেন রোনালদো ফের পুরনো দলে ফিরে আসতে পারেন। মিডিয়ার প্রশ্নের জবাবে ফ্রান্সের কিংবদন্তি তারকা বলেছেন, মে বি…। মানে আসতে পারে সি আর সেভেন। স্কাই স্পোর্টস এ ব্যাপারে জানতে চেয়েছিল, সেইসময় জিদান এই ছোট্ট শব্দটি বলেছেন। তারপরেই পর্তুগিজ তারকাকে নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ফিরতি লেগের ম্যাচ খেলতে এখন ইতালির আটলান্টায় রয়েছে রিয়াল মাদ্রিদ। সেখানেই মিডিয়ার মুখোমুখি হন জিদান। তিনি বলেন, 'আমরা রোনালদোকে জানি। সে কেমন মানুষ সে সম্পর্কেও জানি। সে সেখানে কী করেছে, এখন কী করছে তাও জানি। কিন্তু এখন সে কিন্তু জুভেন্টাসের খেলোয়াড়। অদূর ভবিষ্যতে কী ঘটে সেটাই দেখার বিষয়। আমি খুব ভাগ্যবান যে তার কোচ ছিলাম। রোনালদো সত্যিই এ গোলার্ধের সেরা ফুটবলার।'

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত