ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

লাৎসিওকে হারিয়ে শেষ আটে বায়ার্ন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৮ মার্চ ২০২১, ১৩:১৬

লাৎসিওকে হারিয়ে শেষ আটে বায়ার্ন

প্রথম লেগের দেখায় লাৎসিওকে ৪-১ গোলে হারিয়ে কোয়ার্টারের পথটা মসৃণ করে রেখেছিল বায়ার্ন মিউনিখ। বুধবার অ্যালেঞ্জ অ্যারেনায় দ্বিতীয় দেখায় ২-১ গোলের জয় পেলো বাভারিয়ানরা। দুই লেগ মিলিয়ে ৬-২ গোলে ১৯তম বারের মতো চ্যাম্পিয়ন্স লীগের শেষ আটে পা রাখলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা, যা প্রতিযোগিতাটির ইতিহাসে কোন দলের সর্বোচ্চ।

ঘরের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় বায়ার্ন মিউনিখ। দ্বাদশ মিনিটে ডি-বক্সে একজনকে কাটিয়ে লেরয় সানের নেয়া নিচু শট অল্পের জন্য জাল খুঁজে পায়নি। দুই মিনিটের ব্যবধানে গোল মিস করে ল্যাজিও। লুইস আলবার্তোর ক্রসে মিলিনকোভিচ-সাভিচ হেড করতে পারেননি।

৩৩তম মিনিটে লাৎসিওর ডি-বক্সে ফাউলের শিকার হন লেয়ন গোরেটস্কা। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে স্পটকিক থেকে দলকে এগিয়ে নেন রবার্ট লেভানডফস্কি। চ্যাম্পিয়ন্স লীগের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা পলিশ এই স্ট্রাইকার। প্রথম লেগে সাবেক রেকর্ড গোলদাতা রাউল গনজালেসকে টপকান তিনি।

লেভান্ডোভস্কির গোল সংখ্যা ৭৩। তার চেয়ে বেশি গোল আছে কেবল ক্রিশ্চিয়ানো রোনালদো (১৩৪) ও লিওনেল মেসির (১২০)। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে গত বছরের ফিফা দ্য বেস্টের গোল সংখ্যা ৩৯।

বিরতি থেকে ফিরে ব্যবধান দ্বিগুণ করতে পারতেন লেভান্ডোভস্কি। কিন্তু তার কাছ থেকে নেয়া শট ফিরিয়ে দেন পেপে রেইনা। ৬৭তম মিনিটে দুর্ভাগ্যবশত আরো একটি গোল মিস করেন পলিশ স্ট্রাইকার। ডি-বক্সের বাইরে থেকে তার জোরালে শট পোস্টে লেগে ফেরত আসে।

৭৩ মিনিটে স্কোরলাইন ২-০ করেন বদলি হিসেবে নামা এরিক ম্যাক্সিম চুপো-মোটিং। নয় মিনিট পর লাৎসিওর পক্ষে একমাত্র গোলটি করেন মার্কো পারোলো।

শেষ আটের দলগুলো হলো- বায়ার্ন মিউনিখ, প্যারিস সেইন্ট জার্মেইন, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, পোর্তো, বরুশিয়া ডর্টমুন্ড ও চেলসি। আগামী শুক্রবার হবে কোয়ার্টার ফাইনাল ও সেমি ফাইনালের ড্র।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত