ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ক্যাচ মিস নিয়ে তামিমের আত্মপক্ষ সমর্থন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৩ মার্চ ২০২১, ১৬:৩৯  
আপডেট :
 ২৩ মার্চ ২০২১, ১৬:৪৬

ক্যাচ মিস নিয়ে তামিমের আত্মপক্ষ সমর্থন

নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের জেতার দারুণ একটি সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। কিন্তু ক্যাচ মিস, ফিল্ডিং মিসের মহড়ায় তা হাতছাড়া করেছে টাইগাররা। কয়েক দফা জীবন পাওয়া অধিনায়ক টম ল্যাথামের অপরাজিত সেঞ্চুরিতে শেষ হাসি হেসেছে কিউইরা। তাই ম্যাচের পর বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল গোপন করেননি আফসোস, কষ্ট আর হতাশা।

ম্যাচ শেষে নিজের দলের খেলোয়াড়দের পাশে দাঁড়িয়েছেন অধিনায়ক তামিম ইকবাল। তিনিও বিশ্বাস করেন ম্যাচটি জেতা উচিত ছিল বাংলাদেশের কিন্তু সুযোগ কাজে লাগাতে না পারায় হারতে হয়েছে শেষপর্যন্ত। ফিল্ডারদের প্রতি নিজের সমর্থনও প্রকাশ করেছেন তামিম।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘আমাদের এই ম্যাচটি জেতা উচিত ছিল। বোলাররা সুযোগ তৈরি করেছে, আমরা সেগুলো কাজে লাগাতে পারিনি। বিশেষ করে ক্যাচ ড্রপগুলো... আপনি জানেন, যখন এমন পরিস্থিতি আসে তখন সবকিছু শতভাগ নিখুঁতভাবে করতে হবে। আজকের দিন দেখে হতাশ।’

তামিম বলেন, ‘আমার মতে, আজকে আরও ভালো খেলেছি আমরা। তবে আমরা এখানে উন্নতি করতে আসিনি, জিততে এসেছি। ক্যাচ ড্রপ হতেই পারে, এটা খুব কষ্ট দেয়। আমরা যদি ক্যাচ দুইটি নিতাম, ম্যাচ ঘুরে যেত। কেউই ইচ্ছা করে ক্যাচ ছাড়ে না। এটা যে কারও সঙ্গেই হতে পারে। যখন পরের সুযোগ আসবে, আমাদের তা লুফে নিতে হবে।’

মেহেদী হাসানের হাতে ৫৮ রানে জীবন পাওয়া ল্যাথাম পরে তুলে নেন ক্যারিয়ারের ১৭তম ওয়ানডে সেঞ্চুরি। পূর্ণাঙ্গ না হলেও তাকে আউট করার আরও তিনটি সুযোগ পেয়েছিল বাংলাদেশ। এর আগে মুশফিকুর রহিম লুফে নিতে ব্যর্থ হন জিমি নিশামের ক্যাচ। সহজ ক্যাচ গ্লাভসবন্দি করতে পারেননি তিনি। তখন নিশাম ছিলেন ৩ রানে।

দলকে জিতিয়ে ল্যাথাম অপরাজিত থাকেন ১১০ রানে। নিশাম খেলেন ৩০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। পঞ্চম উইকেটে ৭২ বলে ৭৬ রান তোলেন তারা। মূলত, এই জুটিই বাংলাদেশকে ছিটকে দেয় লড়াই থেকে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত