ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

রোনালদোর গোল বাতিল, ক্ষমা চাইলেন রেফারি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৮ মার্চ ২০২১, ২০:০৭

রোনালদোর গোল বাতিল, ক্ষমা চাইলেন রেফারি

দুই গোলে পিছিয়ে থেকেও সার্বিয়ার সাথে বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে বেলগ্রেডে ২-২ গোলে ড্র করেছে পর্তুগাল। এই ড্রয়ে ইনজুরি টাইমে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোল বিতর্কিতভাবে বাদ দেয়া হলে হতাশ হতে দেখা গেছে পর্তুগীজ অধিনায়ককে।

বেলগ্রেডে ম্যাচের শেষ দিকে গোল করেছিলেন রোনালদো। বল গোললাইন পেরিয়ে গেলেও গোলের বাঁশি বাজাননি রেফারি। সহকারী রেফারিও গোলের সংকেত দেননি। মাঠেই ক্ষোভ ঝাড়েন রোনালদো। এজন্য হলুদ কার্ডও দেখেছেন পর্তুগিজ অধিনায়ক। এই ম্যাচে রেফারি দায়িত্ব পালন করা ড্যানি ম্যাককেলিয়ে অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষমা চেয়েছেন পর্তুগালের কাছে। ম্যাচ শেষে পর্তুগাল কোচের কাছে নিজের ভুলের জন্য ক্ষমা চেয়েছেন এই ডাচ রেফারি।

রেফারির গোল না দেয়ার সিদ্ধান্তে রোনালদো মাঠেই ক্ষোভ দেখিয়েছেন। মাঠ ছাড়ার সময় মাটিতে ছুড়ে মারেন অধিনায়কের আর্মব্যান্ড। তবে রেফারির ভুলকে স্বাভাবিকভাবেই দেখছেন পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোস।

তিনি বলেন, ‘ম্যাচ শেষে আমার কাছে ক্ষমা চেয়ে ড্যানি ম্যাককেলিয়ে আমাকে বলেছেন, তিনি ওই সিদ্ধান্তের জন্য বিব্রত। তিনি ভিএআরের সাহায্য নেয়ার চিন্তাও সে সময় করেছিলেন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে এই ম্যাচে ভিএআর ছিল না। তিনি একাধিকবার ক্ষমা চেয়েছেন। আমাদের সবারই আরেকবার চিন্তা করা উচিত। রেফারিরাও মানুষ। তাদের ভুল হওয়াটা অস্বাভাবিক নয়। যদি ভিএআর কিংবা গোললাইন প্রযুক্তি থাকতো সেক্ষেত্রে ভুলটা এড়ানো যেতো।’

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত