ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বিশ্বকাপ বাছাইপর্ব

পর্তুগাল, বেলজিয়াম, নেদারল্যান্ডস, ক্রোয়েশিয়ার জয়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ৩১ মার্চ ২০২১, ১৩:৩৩

পর্তুগাল, বেলজিয়াম, নেদারল্যান্ডস, ক্রোয়েশিয়ার জয়

বিশ্বকাপ বাছাইপর্বে বেলজিয়াম ও নেদারল্যান্ডের গোল উৎসবের রাতে দুঃস্বপ্ন ভাগাভাগি করতে পারে বেলারুশ ও জিব্রাল্টার। বিশ্বকাপ বাছাইপর্বে গত ম্যাচের ব্যর্থতা ভুলে জয় তুলে নিলো পর্তুগাল। লুক্সেমবার্গকে ৩-১ গোলে হারিয়েছে রোনালদো বাহিনী।

লুক্সেমবার্গ সিটি যেখানকার অর্ধেকের বেশি নাগরিক অভিবাসী। পর্তুগিজদের সংখ্যাটাও নেহাত কম নয়। তাইতো লুক্সেমবার্গের প্রকৃতি অনেকটাই আপন ক্রিশ্চিয়ানো রোনালদোর আর তার দলের কাছে। বিশ্বকাপ বাছাইয়ে বাগিয়েছে পূর্ণ তিন পয়েন্ট। যদিও আগে গোল হজম করে পর্তুগাল। ৩০ মিনিটে রদ্রিগেসের হেডে এগিয়ে যায় লুক্সেমবার্গ। তবে, ম্যাচে ফিরতে খুব একটা সময় নেয়নি অতিথিরা। খেলার প্রথমার্ধের শেষ মুহুর্তে পর্তুগিজদের সমতায় ফেরান দিয়াগো জতা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আরো ধারালো আর আক্রমণাত্বক হয়ে ওঠে রোনালদো বাহিনী। জাতীয় দলের হয়ে ১০৩ নম্বর গোলে পর্তুগালকে লিড এনে দেন রোনালদো। শেষদিকে জোয়াও পালিনহার গোলে স্কোরলাইন ৩-১। এ জয়ের ফলে 'এ' গ্রুপের শীর্ষে উঠে পর্তুগাল।

ফিফা র‌্যাংকিংয়ে কেন এক নম্বরে বেলজিয়াম তা হারে হারে টের পেয়েছে বেলারুশ। স্কোয়াডে নেই এইডেন হ্যাজার্ড, রোমেলো লুকাকুরা তবুও শুরু থেকে শেষ বেলারুশের জালে গুনে গুনে আটবার বল পাঠিয়েছে বেলজিয়াম। দু'টি করে গোল করেন হান্স ভারাকেন আর লেনদ্রো ট্রোসার্ডের, বাকি চার গোল চারজনের।

কিং পাওয়ার থেকে কুইন ভিক্টোরিয়া গোল উৎসবের রাত। দুঃস্বপ্নের রাতটা ভাগাভাগি করে নিতেই পারে বেলারুশ ও জিব্রাল্টার। তবে, একটা সান্তনা খুঁজতেই পারে জিব্রাল্টার। বেলজিয়ামের মতো নেদারল্যান্ডসের কাছে দুই হালি গোল হজম করতে হয়নি।

মেমফিস ডিপাইয়ের জোড়া গোলের সাথে স্টিভেন, ডি ইয়ং, জর্জিনিয়ো, মালিন আর ভ্যান ডি বিকের স্কোরে ৭-০ গোলের বড় জয় ডাচদের।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত