ঢাকা, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮ আপডেট : ১৪ মিনিট আগে

হারার পর লিটন জানালেন, আমরা শিখছি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০১ এপ্রিল ২০২১, ১৮:৩৬

হারার পর লিটন জানালেন, আমরা শিখছি
স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ডে দুঃস্বপ্নের মত আরও একটি শিক্ষাসফর পার করল বাংলাদেশ। এবারের সফরে ছিল তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। দুই সিরিজেই হতে হয়েছে হোয়াইটওয়াশ। এমন বিবর্ণ ও মলিন পারফরম্যান্সের পর বাংলাদেশের দাবি, নিউজিল্যান্ডে এখনো শিখছে দল।

নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ চোটে পড়ায় শেষ টি-টোয়েন্টিতে দলের নেতৃত্বে ছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাস। দলের ব্যর্থতার প্রতীক হয়ে তিনিও ছিলেন ম্লান। নিউজিল্যান্ডের অ্যালেন ফিন একাই যেখানে করেছেন ৭১ রান, সেখানে বাংলাদেশ পুরো দল মিলে সাকুল্যে ৭৬!

এমন পারফরম্যান্সের জন্য ব্যাটিং ও ফিল্ডিংকেই দোষারোপ করছেন লিটন। যদিও বোলিংও ছিল বিবর্ণ। বৃষ্টির কারণে প্রতি ইনিংসের দৈর্ঘ্য নেমে এসেছিল ১০ ওভারে। বাংলাদেশি বোলারদের ছাতু বানিয়ে কিউইরা জড়ো করেছিল ১৪১ রান, যে পাহাড়ে চাপা পড়ে পিষ্ট হয়েছে টাইগাররা।

নিউজিল্যান্ডের ছুড়ে দেয়া ১৪২ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৯.৩ ওভারেই ৭৬ রানে অলআউট হয়েছে সফরকারিরা। দলের ব্যাটসম্যানদের কেউ বিশের ঘরও ছুঁতে পারেননি।

বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত টি-টোয়েন্টি অধিনায়ক বলেন, ‘আমরা উপমহাদেশের উইকেটে খেলি, কিন্তু বাউন্সি উইকেটে নিউজিল্যান্ডের মতো দলের বিপক্ষে কিভাবে খেলতে হয়, সেটা আমাদের ভাবতে হবে। আমরা শিখছি, উইকেট এবং কন্ডিশন দেখে শিখছি এখানে কিভাবে খেলতে হয়।’

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত