ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের ম্যানেজার সুজন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২১, ১৮:০৪  
আপডেট :
 ০৬ এপ্রিল ২০২১, ১৮:১৭

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের ম্যানেজার সুজন

সম্প্রীতি বেশ কিছুদিন ধরে আলোচনায় ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচিত মুখ ও সাবেক টাইগার অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। সাকিব-মাশরাফি বারবার বলেছেন বোর্ডে ক্রিকেট নিয়ে ভাবেন এমন একজন তিনি। এদিকে সেই কথার জেরেই হোক বা বোর্ডের চাওয়াতে আসন্ন শ্রীলঙ্কা সিরিজের টিম লিডার বা ম্যানেজারের দায়িত্ব পেলেন সুজন।

আজ শ্রীলঙ্কা সফরের আগে সভায় বসেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি কর্তারা। এরপরে গণমাধ্যমে মুখোমুখি হয়ে নাইমুর রহমান দুর্জয় জানান, এখন অব্দি শ্রীলঙ্কা সফর হবার ব্যাপারে ইতিবাচক বিসিবি। শ্রীলঙ্কা ট্যুর এখন পর্যন্ত অন আছে, যে আমরা শ্রীলঙ্কা সফরে যাচ্ছি।

আলাদা করে অনুভূতি কাজ না করলেও ম্যানেজার হিসেবে সব দায়িত্ব পরিপূর্ণভাবে পালন করতে চান সুজন। তিনি জানান, 'ফিল তো কিছু নেই… দায়িত্ব আবার একটা। গত সিরিজে জালাল ভাই গিয়েছিলেন, সবাইকে ঘুরিয়ে-ফিরিয়ে দিচ্ছে। বোর্ডের হয়তো একটা আস্থার জায়গা আছে আমাদের উপর। শ্রীলঙ্কা সিরিজে আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে যদিও আমি ‘না’ করে দিয়েছিলেন। তারপরও বোর্ড বা প্রেসিডেন্ট সাহেব (নাজমুল হাসান পাপন) যখন বলেন তখন আমার কিছু বলার থাকে না।'

সুজন আরো বলেন, 'অবশ্যই আমি উচ্ছ্বসিত যে বাংলাদেশ দলের সঙ্গে আবার কাজ করবো। শ্রীলঙ্কার বিপক্ষে খুবই গুরুত্বপূর্ণ একটা সিরিজ আমাদের। টেস্ট ম্যাচ জেতার আনন্দটা অন্যরকম। হয়তো টেস্ট ক্রিকেটে আমরা অনেক পিছিয়ে আছি। সুতরাং যখনই টেস্ট ম্যাচ আসে তখন চিন্তা করি কিভাবে ভালো করা যায়। মাঠে তো আমি খেলবও না। তারপরও চেষ্টা থাকবে ম্যানেজার হিসেবে যতটুকু সাহায্য করতে পারি, যেমনটা আগে করেছি। যদিও রাসেল ডমিঙ্গোর সঙ্গে কাজ করা হয়নি। দেখা যাক কী হয়।'

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের শেষ দুটো ম্যাচ খেলতে কয়েকদিন পরই শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দিবে বাংলাদেশ। কোয়ারেন্টিন ইস্যু নিয়ে সিরিজ আয়োজনে ধোঁয়াশা উঠলেও আপাতত সেটি কাটিয়ে নির্ধারিত সময়েই মাঠে গড়াবে দুই দলের মধ্যকার সিরিজটি।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত