ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮ আপডেট : ৩ মিনিট আগে

প্রকাশ : ১৪ এপ্রিল ২০২১, ২২:৪৫

প্রিন্ট

টোকিও অলিম্পিকের কাউন্টডাউন শুরু

টোকিও অলিম্পিকের কাউন্টডাউন শুরু

স্পোর্টস ডেস্ক

বিশ্বজুড়ে বাড়ছে করোনা সংক্রমণ। ভারত থেকে ব্রাজিল, দাপট দেখাচ্ছে করোনার নতুন স্ট্রেন। করোনার কারণেই এক বছর পিছিয়ে গিয়েছিল টোকিও অলিম্পিক। সেই অলিম্পিকের ১০০ দিনের কাউন্টডাউন শুরুর সময়ও আয়োজকদের সামনে কোভিড-১৯ মোকাবিলারই চ্যালেঞ্জ। একশো দিন দূরে থাকা অলিম্পিক্সের জন্য প্রহর গোনার শুরুর মুহূর্তে জনসমক্ষে আনা হলো অলিম্পিকের ম্যাসকট।

ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির সমন্বয় প্রধান জন কোয়েটস জানান, করোনা মহামারিতে পুরো বিশ্বে শান্তির এক বার্তা দিয়ে যাবে এই অলিম্পিকস। এছাড়া জাপান কোন রকম সমস্যা ছাড়াই সফলভাবে অলিম্পিকস আয়োজন করবে বলে জানান নির্বাহী পরিচালক ক্রিস্টোফি ডুবি।

নতুন সূচি অনুযায়ী, চলতি বছরের ২৩ জুলাই পর্দা উঠবে টোকিও অলিম্পিকের। বাকি আছে আর ১০০ দিন। কাউন্টডাউনও শুরু হয়ে গেছে।

এদিকে জাপানি নাগরিকদের মনে এখনো সংশয় কাটেনি অলিম্পিক নিয়ে। বেশিরভাগ জাপানি চান না এ বছর হোক টোকিও অলিম্পিক। তবে, তা নিয়ে কোন ধোঁয়াশা রাখেনি আইওসি। আবারও সংস্থাটি নিশ্চিত করেছে নির্ধারিত সময়েই গড়াবে অলিম্পিক।

এই আয়োজনের নির্বাহী পরিচালক ক্রিস্টোফি ডুবি বলেন, পুরো বিশ্বের অ্যাথলিট এই টোকিও অলিম্পিকের জন্য অপেক্ষা করে আছে। সবাই মুখিয়ে আছে জাপানে এসে টোকিও অলিম্পিকে অংশ নিতে, ভালোভাবে পারফরম্যান্স করতে। নিশ্চয়ই একটা ভালো অলিম্পিকস আয়োজন করতে যাচ্ছে জাপান। আমরা সবাই সেই প্রত্যাশাই করি।

২৩ জুলাই শুরু হয়ে ৮ আগস্ট পর্যন্ত চলবে গ্রীষ্মকালীন টোকিও অলিম্পিক।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত