ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

রশিদের সঙ্গে রোজা রাখলেন ওয়ার্নার-উইলিয়ামসন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২১, ১৯:২৮

রশিদের সঙ্গে রোজা রাখলেন ওয়ার্নার-উইলিয়ামসন

করোনা ভাইরাসের আবহে বিশ্বে সাড়া জাগিয়ে ভারতে চলছে আইপিএল। তার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে পবিত্র রমজান মাসের উৎসবে সামিল মুসলিম সম্প্রদায়ের মানুষ। চলতি আইপিএলের বিভিন্ন দলের সঙ্গে যুক্ত থাকা সংশ্লিষ্ট সম্প্রদায়ের ক্রিকেটাররা ম্যাচ এবং অনুশীলনে অংশগ্রহণের পাশাপাশি উপবাসে সামিল হচ্ছেন। সেই রীতির সঙ্গে এবার একাত্ম হলেন সানরাইজার্স হায়দরাবাদের অস্ট্রেলিয় অধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং কেন উইলিয়ামসন। ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

চলতি আইপিএলে যেমন নিয়মিত রোজা রাখছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা আফগানিস্তানের তিন ক্রিকেটার রশিদ খান, মোহাম্মদ নবি ও মুজিব উর রহমান। ইফতার শেষে সন্ধ্যায় আইপিএলের ম্যাচও খেলতে নামছেন তারা। অন্য ধর্মের হলেও তাদের সঙ্গে রোজা রাখলেন সানরাইজার্স হায়দরাবাদে খেলা নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।

আফগানিস্তানে স্পিনার রশিদের দেয়া একটি ভিডিওর মাধ্যমে জানা গেছে উইলিয়ামস-ওয়ার্নারও রোজা রেখেছেন। ভিডিওতে দেখা যায় রশিদ ওয়ার্নারকে জিজ্ঞেস করছেন, ‘ওয়ার্নার, আজকে তোমার রোজা কেমন লাগলো? হাসতে হাসতে ওয়ার্নার বললেন, খুব ভালো। তবে এখন খুব তৃষ্ণা পেয়েছে, অনেক ক্ষুধাও লেগেছে। আমার গলা একদম শুকিয়ে গেছে।’

উইলিয়ামসনকেও একই প্রশ্ন করেন রশিদ। উত্তরে উইলিয়ামসন বলেন, ‘আমারও খুব ভালো লাগছে।’ উল্লেখ্য, উইলিয়ামসনের স্ত্রী সারাহ রহিম একজন মুসলিম।

পরে ভিডিওর শেষে রশিদ বলেন, ‘আজকে আমাদের সাথে না খেয়ে রোজা ছিলেন উইলিয়ামসন-ওয়ার্নার। ইফতারের টেবিলে তাদেরকে পেয়ে ধন্য মনে করছি। তখন পাশ থেকে ওয়ার্নার বলেন, ‘রোজা রাখা কঠিন, সত্যিই অনেক কঠিন।’

রশিদ খান আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের সেরা বোলিং অস্ত্র। আফগানিস্তানের লেগস্পিনারের ঘূর্ণিজালকে সম্বল করে প্রচুর ম্যাচ জিতেছে হায়দরাবাদ। চলতি আইপিএলে শুরুটা ভাল হয়নি সানরাইজার্স হায়দরাবাদের। টুর্নামেন্টে নিজেদের প্রথম তিন ম্যাচে হেরে গিয়েছেন ডেভিড ওয়ার্নাররা। আগামী ম্যাচগুলিতে ভাল খেলার সংকল্প নিয়ে জোর কদমে অনুশীলন চলছে রশিদ খানদের। তার ফাঁকে রীতি মেনে প্রতিদিন রোজা রেখে দিনের শেষে তিনি এবং তার সঙ্গীরা ইফতার পালন করছেন।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত