ঢাকা, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

প্রকাশ : ২১ এপ্রিল ২০২১, ১৫:৫৭

প্রিন্ট

টি-টোয়েন্টিতেও কোহলিকে ছাড়িয়ে বাবর

টি-টোয়েন্টিতেও কোহলিকে ছাড়িয়ে বাবর

স্পোর্টস ডেস্ক

দিনকয়েক আগেই বিরাট কোহলিকে টপকে আইসিসির ওয়ানডে ব়্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছেন বাবর আজম। ওয়ানডের সিংহাসন ছিনিয়ে নেওয়ার পর এবার টি-২০ ব়্যাঙ্কিংয়েও ভারত অধিনায়ককে ক্রমশ পিছনে ফেলে দিচ্ছেন পাক দলপতি।

আইসিসির সদ্যপ্রকাশিত টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় বাবর আজম অ্যারন ফিঞ্চকে টপকে দু'নম্বরে উঠে এলেন। সেই সঙ্গে কোহলির সঙ্গে ব্যবধান আরও একধাপ বাড়িয়ে নিলেন তিনি। কোহলি টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় আগের মতোই ৫ নম্বরে রয়েছেন। যথারীতি শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের ডেভিড মালান। বাবরকে জায়গা ছেড়ে দিয়ে ফিঞ্চ পিছলে যান তিন নম্বরে। চারে রয়েছেন ডেভন কনওয়ে।

কোহলি নিজের জায়গা ধরে রাখলেও ব্যাটসম্যানদের তালিকার প্রথম দশে ভারতের আরেক প্রতিনিধি লোকেশ রাহুল আরও একধাপ পিছিয়ে গেলেন। তিনি ছয় থেকে নেমে গেলেন সাত নম্বরে।

উল্লেখ্য, আইসিসির ওয়ানডে ব্যাটসম্যানদের তালিকায় বাবর আজম এই মুহূর্তে এক নম্বরে রয়েছেন। বিরাট কোহলি অবস্থান করছেন দু'নম্বরে। টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় যদিও ভারত অধিনায়ক তুলনায় এগিয়ে রয়েছেন। তবে তার ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন বাবর। টেস্টে কোহলি এ মুহূর্তে বিশ্বের পাঁচ নম্বর ব্যাটসম্যান। বাবর রয়েছেন ছ'নম্বরে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত