ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

বাতিল হওয়া আইপিএলেও হয়েছিল ফিক্সিং!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৫ মে ২০২১, ২১:৫৮

বাতিল হওয়া আইপিএলেও হয়েছিল ফিক্সিং!

করোনা ভাইরাসের কারণে চলতি মৌসুমের আইপিএল ইতোমধ্যে বাতিল হয়ে গেছে। তবে বাতিল হয়ে যাওয়া আইপিএলেই নাকি ফিক্সিং হচ্ছিল। এমনই ভয়ঙ্কর খবর দিলেন বিসিসিআইয়ের দুর্নীতি দমন শাখার প্রধান সাব্বির হুসেন শেখাদাম।

জানা গেছে, একজন ক্লিনারকে অর্থের লোভ দেখিয়ে বুকিরা নিয়োগ করেছিল। তবে একদম বেটিং করার সময়েই ধরা পড়ে যায় সেই ব্যক্তি। আইপিএল বন্ধ হওয়ার পরে চাঞ্চল্যকর এমন তথ্য ফাঁস করেছেন সাব্বির হুসেন।

গুজরাত পুলিশের প্রাক্তন এই আধিকারিক জানিয়েছেন, একটি ম্যাচ চলার সময় স্টেডিয়ামের একটি নিরিবিলি জায়গায় দাঁড়িয়ে সম্প্রচার এবং লাইভ একশন চলার মাঝে ফিক্সিং করছিল ফোনে। সেই সময়েই দুর্নীতিদমন শাখার আধিকারিকদের নজরে পড়েন তিনি। কী করছেন, জিজ্ঞাসা করলেই জবাব দেওয়া হয়, বান্ধবীর সঙ্গে সেই ব্যক্তি ফোনে কথা বলছিলেন। এরপরেই ফোন কেড়ে নিয়ে বিষয়টি বুঝতে পারেন আধিকারিকরা। তবে ফোন আধিকারিকরা নিয়ে নেওয়ার সময়েই চম্পট দেন সেই ব্যক্তি।

তবে কোন ম্যাচের সময় এমন ঘটনা ঘটেছিল তা বোর্ডের তরফে জানানো হয়নি। ঘটনার পরেই এন্টি করাপশন ইউনিটের পক্ষ থেকে দিল্লি পুলিশে অভিযোগ দায়ের করা হয়। মে মাসের ২ তারিখে রাজস্থান রয়্যালস বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচ চলাকালীন দিল্লি পুলিশের তরফে ভুয় পরিচয়পত্র নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের আগেও দুই ব্যক্তি দু-বার স্টেডিয়ামে প্রবেশ করেছিলেন।

বোর্ডের দুর্নীতি দমন শাখার আধিকারিকরা বলছেন, গ্রেফতার হওয়া দুই ব্যক্তি ‘ছোট মাছ’। হয়ত কয়েক হাজার টাকার বিনিময়ে স্টেডিয়াম থেকে সরবরাহ করছিল তারা। তবে ‘গভীর জলের মাছ’দের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

এছাড়া আরো জানানো হয়েছে, মুম্বাই লেগের সময় সানরাইজার্স হায়দরাবাদ যে হোটেলে ছিল, সেই হোটেলের বেশ কয়েকটি রুমে সন্দেহভাজন কয়েক ব্যক্তি ছিল। যাদের ডেটাবেস রয়েছে করাপশন ইউনিটের কাছে। তবে সেই ব্যক্তিরা ক্রিকেটারদের সঙ্গে সাক্ষাৎ করেনি।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত