ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

শ্রীলঙ্কা দলে বড় পরিবর্তন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১১ মে ২০২১, ০৫:৫৫

শ্রীলঙ্কা দলে বড় পরিবর্তন

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১৬ মে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এই সিরিজ থেকেই ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ নিয়ে পরিকল্পনা শুরু করছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। বিশ্বকাপের কথা মাথায় রেখে তারুণ্য নির্ভর দল গড়তে যাচ্ছে লঙ্কানরা।

নির্বাচকদের বার্তা পেয়ে ইতোমধ্যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরই নিয়ে ফেলেছেন থিসারা পেরেরা। যে কোপে পড়ে ছিটকে গেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্দিমালরা।

এছাড়া দিমুথ করুনারত্নেকে অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে। অধিনায়কের দায়িত্ব পেতে যাচ্ছেন কুশল পেরেরা। ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত বাঁহাতি এ টপঅর্ডার ব্যাটসম্যান ও উইকেটকিপারের হাতেই নেতৃত্বের ভার রাখতে চান নির্বাচকরা। তার ডেপুটি করা হতে পারে কুশল মেন্ডিসকে। ওয়ানডে দলে জায়গা হয়নি সুরঙ্গা লাকমল, নুয়ান প্রদীপদের।

শ্রীলঙ্কার ক্রিকেটের বৃহত্তর স্বাথেই এমন সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচকরা। বয়স ৩০ পার হতেই ছুড়ে ফেলা হচ্ছে চান্দিমাল-ম্যাথুসদের। প্রধান নির্বাচক সাঙ্গাকারা-মাহেলাদের যুক্তি দিয়ে বলেছেন, তারা লম্বা সময় ধরে ক্রিকেট খেলেছে পারফরম্যান্স দিয়ে। এখনকার সিনিয়রদের কাছে যেটি দেখা যাচ্ছে না। চান্দিমাল অবশ্য নিজের স্বপক্ষে যুক্তি দিয়ে বলেছেন, আন্তর্জাতিক ক্রিকেটে শ্রীলঙ্কাকে আরও অনেক কিছু দেয়ার সামর্থ্য রয়েছে তার।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত