ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

স্বর্ণ জিততে পারলেন না রোমান-দিয়া

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৩ মে ২০২১, ১৭:২৫  
আপডেট :
 ২৩ মে ২০২১, ১৭:৩৫

স্বর্ণ জিততে পারলেন না রোমান-দিয়া

সুইজারল্যান্ডের লুজানে বিশ্বকাপ আর্চারির স্টেজ দুইয়ে রিকার্ভ মিক্সড ইভেন্টে ফাইনালে উঠেছিলেন বাংলাদেশের রোমান সানা ও দিয়া সিদ্দিকী। প্রত্যাশা ছিল সোনার পদক জয়ের। কিন্তু ফাইনালে এসে পারলেন না দেশের দুই আর্চার। সোনার পদকের লড়াইয়ে নেদারল্যান্ডসের কাছে তারা হেরেছেন ৫-১ সেট পয়েন্টে। আর্চারি ওয়ার্ল্ড কাপ-২০২১ স্টেজ-২ এ রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে রানার্সআপ হয়েছে বাংলাদেশ। ফলে রূপা জিতেছে বাংলাদেশের রোমান সানা ও দিয়া সিদ্দিকী।

এর আগে প্রথম রাউন্ডে র‍্যাঙ্কিংয়ের ১৬ নম্বরে থাকা ইরানকে ৫-৩ ব্যবধানে হারায় বাংলাদেশ দল। দ্বিতীয় রাউন্ডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দল জার্মানি ন্যূনতম পাত্তা না পেয়ে তাদের কাছে পরাস্ত হয় ৫-১ ব্যবধানে।

কোয়ার্টার ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই হয় বাংলাদেশ ও র‍্যাঙ্কিংয়ের নয়ে থাকা স্পেনের মধ্যে। টাইব্রেকারে গড়ানো ম্যাচে ৫-৪ ব্যবধানে জিতে রোমান ও দিয়া জুটি পা রাখেন সেমিফাইনালে।

এরপর ফাইনালে ওঠার লড়াইয়ে র‍্যাঙ্কিংয়ের ১২ নম্বর দল কানাডাকে ৫-৩ সেটে হারায় বাংলাদেশ। ফলে বিশ্বকাপের দ্বিতীয় স্টেজে লাল-সবুজ জার্সিধারীদের পদক পাওয়া নিশ্চিত হয়। ফাইনালে হেরে স্বর্ণ জিততে না পারলেও আর্চারির বিশ্ব আসরে এটাই বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন।

আর্চারি ওয়ার্ল্ড কাপে বাংলাদেশের এ সাফল্যে দলের সকল খেলোয়াড়, কোচ, কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।

অভিনন্দন বার্তায় প্রতিমন্ত্রী বলেন, আর্চারি ওয়ার্ল্ড কাপে বাংলাদেশ আর্চার দল রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করায় আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। আমি বাংলাদেশ আর্চারি দল বিশেষ করে রোমান সানা ও দিয়া সিদ্দিকীকে আমার আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি। আমি আশা করি, সেদিন বেশি দূরে নয় যেদিন আর্চারিতে বাংলাদেশ বিশ্বচ্যাম্পিয়ন হবে এবং বিশ্ব অলিম্পিকে আমাদের আর্চাররা সোনা জিতবে।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, আর্চারির উন্নয়নে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। খেলোয়াড়দের দেশে বিদেশে প্রশিক্ষণ প্রদান, সার্বক্ষণিক বিদেশী কোচের ব্যবস্থাসহ আমার পিতার নামে টঙ্গীসহ শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামকে আর্চারির জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। আর্চারীর উন্নয়নে করণীয় সবকিছুই করা হবে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত