ঢাকা, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৩ মিনিট আগে

প্রকাশ : ০৭ জুন ২০২১, ১৮:৩৬

প্রিন্ট

জিম্বাবুয়ে সফরে টি-২০ থেকে মুশফিকের ছুটি

জিম্বাবুয়ে সফরে টি-২০ থেকে মুশফিকের ছুটি

স্পোর্টস ডেস্ক

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ২৯ জুন জিম্বাবুয়ে সফর করবে বাংলাদেশ দল। এই সফরে টাইগাররা খেলবে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ। জিম্বাবুয়ের মাটি থেকে ওয়ানডে সুপার লিগে পূর্ণ পয়েন্ট, টেস্ট সিরিজ এবং টি-২০ সিরিজ জয় চায় বিসিবি।

তবে দল ঘোষণার আগেই প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজে খেলবে না মুশফিকুর রহিম।

সংবাদ মাধ্যমকে নান্নু বলেছেন, 'মুশফিক আমাকে জানিয়েছে সে টি-টোয়েন্টি সিরিজে খেলতে চায় না। এর কারণ, লম্বা সময়ের জৈব সুরক্ষা বলয়। কদিন পরই আবার অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড আসবে সফরে। তখন আবারও থাকা লাগবে জৈব সুরক্ষা বলয়ে।'

জিম্বাবুয়ে সফরে টেস্ট খেলে আগামী ১৬,১৮ও ২০ জুলাই ওয়ানডে সিরিজ এবং ২৩,২৫ও ২৭ জুলাই খেলবে বাংলাদেশ টি-২০ সিরিজ। গত মার্চে নিউজিল্যান্ড সফরে টি-২০ সিরিজ থেকে ছুটি নিয়ে সফরের মাঝপথে দেশে ফিরে এসেছেন তামিম। সেটাই অনুসরণ করছেন মুশফিক।

আগামী আগষ্ট-সেপ্টেম্বরে দেশের মাটিতে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ অপেক্ষা করছে বলে জৈব সুরক্ষায় টানা ম্যাচ খেলে ক্লান্ত মুশফিক জিম্বাবুয়ে সফরে টি-২০ সিরিজ থেকে অব্যাহতি চেয়েছেন বলে মনে করছেন তিনি। মুশফিকুর রহিমের ব্যাপারে এখনও সিদ্ধান্ত নেননি নির্বাচকরা। তবে তার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা আছে তাদের। এমনটাই জানিয়েছেন নান্নু- এ ব্যাপারে আমরা এখনও কোন সিদ্ধান্ত নেইনি। তবে তাদের সিদ্ধান্তকে সম্মান করা উচিৎ।'

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত