ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

ইউরো ২০২০: রাতে ইংল্যান্ডের মুখোমুখি ক্রোয়েশিয়া

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৩ জুন ২০২১, ১৫:৪৯

ইউরো ২০২০: রাতে ইংল্যান্ডের মুখোমুখি ক্রোয়েশিয়া

ইউরো ২০২০ এর গ্রুপ ডি'তে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে নিজেদের অভিযান শুরু করছে ইংল্যান্ড। বিশ্বকাপ ও ইউরোর মতো বড় টুর্নামেন্টে এই নিয়ে তৃতীয়বার পরস্পরের মুখোমুখি হচ্ছে দু'দেশ। ২০০৪ ইউরো কাপে ইংল্যান্ড ৪-২ গোলে জয় পেয়েছিল ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। ১৪ বছর পর দ্বিতীয় ও শেষ সাক্ষাতে ২০১৮ বিশ্বকাপের ম্যাচে ক্রোয়েশিয়া জয় তুলে নেয় ২-১ গোলে।

যদিও নেশন্স লিগে শেষ দুইবারের দেখায় একটি ড্র, অন্যটায় জয় পেয়েছে থ্রি লায়ন্স। বর্তমানে ফর্মের বিচারেও এগিয়ে ইংল্যান্ড। যেকোন প্রতিযোগিতায় টানা ছয় ম্যাচ জিতেছে গ্যারেথ সাউদগেটের দল। গেল প্রিমিয়ার লিগে ২২ গোল করা অধিনায়ক হ্যারি কেইন প্রতিপক্ষের কাছে আতঙ্কের নাম। আক্রমণভাগে আরো আছেন মেসন মাউন্ট, মার্কাশ রাশফোর্ডের মত ফুটবলাররা।

অন্যদিকে ক্রোয়েশিয়ার মূল ভরসায় লুকা মদ্রিচ। ব্যবধান গড়ে দিতে পারেন আন্তে রেবিক, পেরিচিকরা। যদিও দুই দলের ১০ হেড টু হেডে এগিয়ে ইংলিশরা। ইংল্যান্ডের পাঁচ জয়ের বিপরীতে তিনবার শেষ হাসি ক্রোয়েশিয়ার। ১৯৬৬ সালে বিশ্বকাপ জেতার পর আর কোন বড় অর্জন নেই ইংল্যান্ডের। ইংলিশরা তাই মুখিয়ে ভালো শুরুর। কিন্তু ক্রোয়েশিয়া কি আর খুব সহজে ছাড় দিবে?

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত