ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১০ মিনিট আগে

প্রকাশ : ১৭ জুন ২০২১, ০৪:৪১

প্রিন্ট

সুইজারল্যান্ডকে উড়িয়ে নকআউট পর্বে ইতালি

সুইজারল্যান্ডকে উড়িয়ে নকআউট পর্বে ইতালি
ছবি- সংগৃহীত

স্পোর্টস ডেস্ক

নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডকে ৩-০ গোলে হারিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে প্রথম দল হিসেবে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করল ইতালি। উদ্বোধনী ম্যাচে তুরস্ককে হারিয়ে শুভ সূচনা করেছিল সাবেক চ্যাম্পিয়নরা।

বুধবার রাতে রোমের অলিম্পিক স্টেডিয়ামে সুইসদের মুখোমুখি হয় রবার্তো মানচিনির শিষ্যরা। ম্যাচটিতে মানুয়েল লোকাতেল্লির জোড়া গোলের পর তৃতীয় গোলটি করেন চিরো ইম্মোবিলে।

প্রথম থেকেই চোখজুড়ানো ফুটবল উপহার দিচ্ছিল ইতালি। ১৯ মিনিটে আক্রমণের সুফল প্রায় পেয়েই গিয়েছিল ইতালি। এ সময় গোল করেন জিওর্জিও চিয়েল্লিনি। কিন্তু ভিএআর চেক করে দেখা গেলো বলটি ছিল হ্যান্ডবল। ফলাফল, গোল বাতিল।

গোলের জন্য অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। ২৭ মিনিটে বেরার্দির দুর্দান্ত এক পাসে গোল করে দলকে এগিয়ে নেন লোকাতেল্লি। মাঝমাঠে সতীর্থের ক্রস পেয়ে ডান দিক দিয়ে আক্রমণে উঠে ডি-বক্সে ঢুকে বাইলাইনের কাছ থেকে দুজনের মাঝ দিয়ে গোলমুখে বল বাড়ান সাস্সুয়োলোর এই উইঙ্গার। ফাঁকায় বল পেয়ে অনায়াসে বাকি কাজ সারেন লোকাতেল্লি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই নিজের দ্বিতীয় গোল করেন ম্যানুয়েল লোকাতেল্লি। ৫২তম মিনিটে মাঝ মাঠ থেকে ডি বক্সের সামনে একটি পাস রিসিভ করেন তিনি। এরপর বাম পায়ের শটে দ্বিতীয়বার সুইজারল্যান্ডের জালে বল পাঠান।

ম্যাচের ৮৯ মিনিটে গোল করে ইতালির দ্বিতীয় রাউন্ডে যাওয়া নিশ্চিত করে ফেলেন ইম্মোবিলে। রাফায়েল তোলোইয়ের কাছ থেকে বল পেয়ে ডান পায়ের শটে সুইজারল্যান্ডের জালে বল জড়ান তিনি।

দিনের অন্য ম্যাচে তুরস্ককে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলোর পথে এগিয়ে আছে ওয়েলস।

২ ম্যাচ শেষে পূর্ণ ৬ পয়েন্ট ইতালির। ৪ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে গ্যারেথ বেলের দেশ ওয়েলস। ১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে সুইজারল্যান্ড।

আগামী রোববার গ্যারেথ বেলের ওয়েলসের মুখোমুখি হবে ইতালি। একই সময়ে আরেক ম্যাচে লড়বে সুইজারল্যান্ড ও তুরস্ক।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত