ঢাকা, শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

১০৯ গোল করে বিশ্বরেকর্ড রোনালদোর

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ জুন ২০২১, ১৭:০০

১০৯ গোল করে বিশ্বরেকর্ড রোনালদোর
পর্তুগাল অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো

স্পোর্টস ডেস্ক

সময় যে শেষ হয়ে যায়নি তা আবারো ফুটবল বিশ্বকে মনে করিয়ে দিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ৩৬ বছর বয়সেও মাঠ মাতিয়ে বেড়াচ্ছেন অন্যতম সেরা এই খেলোয়ার। দলের প্রয়োজনে রীতিমতো জ্বলে উঠেন তিনি।

আন্তর্জাতিক ফুটবলে পর্তুগালের জার্সিতে একের পর এক গোল করে দলকে তুলেছেন এবারের ইউরোর শেষ ষোলোয়। আর এই গোলের সঙ্গে নিজের ব্যক্তিগত সাফল্যও অর্জন করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ১০৯ গোল করে বিশ্বরেকর্ড গড়েছেন পর্তুগাল অধিনায়ক। ইরানের কিংবদন্তি আলী দাইয়ির রেকর্ডকে ছুঁয়ে গেছেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

অধিনায়কের এমন স্মরণীয় ম্যাচে ফ্রান্সের সঙ্গে ড্র করে শেষ ষোলোয় উঠেছে পর্তুগাল। আর গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ফরাসিরা।

গতকাল বুধবার রাতে কোপেনহেগেনের পারকেন স্টেডিয়াম মাঠে বাঁচা-মরার ম্যাচে রোনালদোর জোড়া গোলে ফ্রান্সের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে পর্তুগাল। দুটি গোল করে সি আর সেভেন স্পর্শ করেন সাবেক ফুটবলার আলি দাইয়ের রেকর্ড।

অন্যদিকে আরেকটি রেকর্ড গড়ে পেছনে ফেলেছেন জার্মানির সাবেক স্ট্রাইকার মিরোস্লাভ ক্লোসাকেও। এতদিন ১৯ গোল করে শীর্ষে ছিলেন ক্লোসার। বিশ্বকাপে ১৬ আর ইউরোতে ৩টি গোল করেছিলেন জার্মানির সাবেক এই স্ট্রাইকার। রোনালদোর বিশ্বকাপে গোল সংখ্যা ৭টি আর ইউরোতে ১৪। দুটি মিলিয়ে রোনালদোর গোল সংখ্যা এখন ২১টি।

ইউরোতে পর্তুগাল তৃতীয় স্থান নিয়ে নকআউট নিশ্চিত করেছে। চলতি ইউরোতে ‘এফ’ গ্রুপে পর্তুগালের পয়েন্ট সমান চার। তবে সবচেয়ে বেশি ৫ বার ইউরো খেলা ফুটবলার এখন রোনালদো নিজেই।

বাংলাদেশ জার্নাল/এনআর/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত