ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

তারকা ক্রিকেটাররা কে কোন দলের সমর্থক?

  খেলা ডেস্ক

প্রকাশ : ১০ জুলাই ২০২১, ১৯:৫৬

তারকা ক্রিকেটাররা কে কোন দলের সমর্থক?
সংগৃহীত ছবি

কোপা আমেরিকার ফাইনালে রোববার সকাল ৬টায় মাঠে নামবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ব্রাজিলের রিও ডি জেনিরোতের মারাকানা স্টেডিয়ামে। নিজেদের মাঠে নেইমারের ব্রাজিল চাইবে শিরোপা ধরে রাখতে অপরদিকে মেসির আর্জেন্টিনা চাইবে ২৮ বছরের শিরোপা না পাওয়ার আক্ষেপ ঘুচতে। তবে এর উত্তর জানা যাবে রোববার সকালেই। কে হচ্ছে কোপা আমেরিকার ২০২১ সালের চ্যাম্পিয়ন।

কোপার ফাইনালে যখন দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা তা নিয়ে তর্ক কিংবা বিতর্ক হবে না তা তো হয় না। পছন্দের দলকে সাপোর্ট করার জন্য ইতিমধ্যে দুইভাগে বিভক্ত ক্রীড়াপ্রেমীরা। এ নিয়ে বাদ যাচ্ছে না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা ক্রিকেটাররা। নিজ নিজ পছন্দের দল নিয়ে তর্কে-বিতর্কে মেতে ওঠেন মাশরাফি, সাকিব, তামিম, তাসকিনরা।

বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে সফলতম অধিনায়ক বলা হয় মাশরাফি বিন মর্তুজাকে। তিনি আর্জেন্টিনার সমর্থক। বিভিন্ন সময়ে তিনি জানিয়েছেন লাতিন দেশটির প্রতি তার সমর্থনের কথা। গেল বিশ্বকাপে আর্জেন্টিনার পক্ষে গলা ফাটিয়েছেন টাইগারদের সাবেক এই কাপ্তান। নিশ্চিতভাবেই রোববার ভোরে কোপা আমেরিকার ফাইনালেও মেসিদেরকে সমর্থন দেবেন মাশরাফি।

এদিকে বাংলাদেশ জাতীয় দল এই মূর্হুতে জিম্বাবুয়েতে অবস্থান করছে। কোপার যখন ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে নিশ্চিতভাবেই অনেকে চোখ রাখবেন এই ম্যাচের দিকে। সাকিব আল হাসানকে নিয়ে যেমন একবার তার স্ত্রী উম্মে শিশির জানান, লিওনেল মেসির খেলা থাকলে সে সবকিছু ভুলে যায়। এমনকি আমাকেও। সে তখন কাউকে চেনে না।

বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান আর্জেন্টিনার পাঁড় ভক্ত। আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে সমর্থনের কথা অনেকবার বলেছেন তিনি। একবার একটি টিভি শো’তে টাইগার তারকাকে প্রশ্ন করা হয়, চাঁদে যদি নিজের স্ত্রী ছাড়া আরেকজনকে নেয়া যায় আপনি কাকে নেবেন? একমুহুর্ত না ভেবে সাকিব জবাব দেন, লিওনেল মেসিকে। বিভিন্ন সময়ে লিওনেল মেসির জার্সি পরিহিত অবস্থায় দেখা গেছে সাকিবকে।

তবে বাংলাদেশের বর্তমান ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান ব্রাজিলের সমর্থক। মাশরাফির সঙ্গে গত বিশ্বকাপে ব্রাজিল-আর্জেন্টিনা ইস্যুতে তর্কে মেতে উঠতে দেখা গেছে তাকে। ব্রাজিলের জার্সিতে তার ছবিও দেখা যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

জাতীয় দলের তারকা ফাস্ট বোলার তাসকিন আহমেদ সর্মথন করেন নেইমারের ব্রাজিলকে। প্রিয় দলের জন্য সব সময় গলাও ফাটান। যখন নিজ বাসায় থাকেন তখন বাসার সবাইকে নিয়ে খেলা দেখেন তাসকিন। এই মূর্হুতে তাসকিন জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলতে জিম্বাবুয়েতে অবস্থান করছে। প্রিয় দলের খেলা দেখতে ভুলবেন না এই স্প্রীড স্টার।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/আরএ

  • সর্বশেষ
  • পঠিত