ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

টাইগারদের বড় সংগ্রহ

  খেলা ডেস্ক

প্রকাশ : ১৪ জুলাই ২০২১, ১৮:১৯

টাইগারদের বড় সংগ্রহ
সংগৃহীত ছবি

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে বুধবার (১৪ জুলাই) হারারের তাকাসিঙ্গা স্পোর্টস ক্লাব মাঠে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ। এই ম্যাচের টস ভাগ্য ছিল ওয়ানডে কাপ্তান তামিম ইকবালের পক্ষে। টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৬ রান করে বাংলাদেশ। ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে বাংলাদেশ। হাঁটুর ইনজুরির কারণে একমাত্র টেস্ট না খেললেও প্রস্তুতি ম্যাচে বায়ট হাতে আলো ছরিয়েছে তামিম ইকবাল। অস্বস্তি ছাড়াই প্রায় ১০ ওভার ব্যাট করেছেন।

এদিন ৬২ বলে ৬৬ রান করে আউট হন তামিম। তার ওপেনিং পার্টনার নাঈম শেখ এ দিন এক প্রকার ব্যর্থ ছিল। ৫২ বলে ২৫ রান করে আউট হন নাঈম। ব্যাটিং অর্ডার পরিবর্তন করে ৪ নম্বরে নেমে সুবিধা করতে পারেননি লিটন। ২ রানে কাটা পড়েন তিনি। সাকিব অবশ্য বড় রানের ইঙ্গিত দিয়েছিলেন, তবে এ যাত্রায় ব্যর্থই বলতে হবে তাকে। রানের জন্য সংগ্রহ করতে থাকা এই অলরাউন্ডার ইনিংস বড় করতে পারলেন না। আউট হন ৩৭ রান করে।

মোহাম্মদ মিঠুন আর মোসাদ্দেক হোসেন সৈকত সুযোগ কাজে লাগিয়েছেন। মিঠুন ৩৯ ও সৈকত ৩৬ রান করে স্বেচ্ছায় অবসরে যান বাকি ব্যাটসম্যানদের অনুশীলনের সুযোগ করে দিতে। শেষদিকে দ্রুত রান তুলতে গিয়ে আফিফ থামেন ২৮ করে। ব্যাটিংয়ের সুযোগ পেলেও নুরুল হাসান সোহান নামেন শেষের দিকে। ১২ বলে ১৮ রান করেন তিনি। শেষ দিকে মোহাম্মদ সাইফউদ্দিনের ১০ বলে অপরাজিত ১২ রানের কল্যাণে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশ দলের সংগ্রহ ২৯৬ রান।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২৯৬/৬, (৫০ ওভার) (তামিম ৬৬, মিঠুন ৩৯, সাকিব ৩৭, মোসাদ্দেক ৩৬, আফিফ ২৮; মাধেভেরে ২/১২, চিসোরো ২/ ৪৪)

বাংলাদেশ জার্নাল/আইএইচ/আরএ

  • সর্বশেষ
  • পঠিত