ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ২২ জুলাই ২০২১, ১৭:৪৫

প্রিন্ট

টাইগার বোলিং তোপে কোনঠাসা জিম্বাবুয়ে

টাইগার বোলিং তোপে কোনঠাসা জিম্বাবুয়ে
ছবি- প্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা খারাপ হয় জিম্বাবুয়ের। দলীয় ১০ রানে মারুমানি সাজঘরে ফিরে গেলেও দলের রানের চাকা সচল করে রেগিস চাকাভা এবং ওয়েসলে মাধেভেরে। অবশেষে এই জুটি ভাঙলেন সাকিব আল হাসান। তাদের ৬৪ রানের জুটি ভেঙে দিয়েছেন তিনি ফিরতি ক্যাচে।

মাধেভেরে ২৩ বলে ২৩ রানে আউট হন। এর কিছু পরেই বিপজ্জনক হয়ে ওঠা রেগিস চাকাবাকে বিদায় করলো বাংলাদেশ। ১১তম ওভারে শরিফুল ইসলামের প্রথম বলে নুরুল হাসান সোহান তাকে রান আউট করেন। ২২ বলে ৫ চার ও ২ ছয়ে ৪৩ রান করেন জিম্বাবুয়ান এই ওপেনার। শরিফুলের ওভারে চার বলের ব্যবধানে সিকান্দার রাজাও আউট হন। তিন বল খেলে রানের খাতা না খুলে সোহানকে পেছনে ক্যাচ দেন স্বাগতিক অধিনায়ক।

এর আগে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমনের বলে সৌম্য সরকারের কাছে ক্যাচ শুরুতেই প্যাভিলিয়ানে ফিরে যায় তাদিওয়ানাশে মারুমানি। আউট হওয়ার আগে এই ওপেনার ব্যাটসম্যান করেন ৭ বলে ৭ রান।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে: ১১১/৫ (১৩.১ওভার)

ব্যাটিং: ওয়েসলি মাধেভেরে

বাংলাদেশ একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, কাজী নুরুল হাসান, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদী হাসান, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ: রায়ান বার্ল, রেগিস চাকাভা, তাদিওয়ানাশে মারুমানি, তারিসাই মুসাকান্দা, ডিওন মায়ার্স, ওয়েসলে মাধেভেরে, সিকান্দার রাজা (অধিনায়ক), ওয়েলিংটন মাসাকাদজা, লুক জংওয়ে, ব্লেসিং মুজারাবানি ও রিজার্ড এনগারাভা।

প্রসঙ্গত, জিম্বাবুয়ের বিপক্ষে ২০০৬ সালে প্রথম ম্যাচ খেলেছিল বাংলাদেশ। সেটি জিম্বাবুয়েরও প্রথম ম্যাচ ছিল। আজ জিম্বাবুয়ে খেলছে ৮৬তম ম্যাচ। বাংলাদেশ নিজেদের ৫০তম ম্যাচও খেলেছিল জিম্বাবুয়ের বিপক্ষে। এর আগে দুই দলের ১৩ বারের মুখোমুখিতে বাংলাদেশ জিতেছে ৯টি। জিম্বাবুয়ে জিতেছে ৪টি।

বাংলাদেশ জার্নাল/আইএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত