ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৬ মিনিট আগে
শিরোনাম

টোকিও অলিম্পিক

আরচ্যারির মিশ্র রিকার্ভ থেকে ছিটকে গেলো রোমান-দিয়া

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ জুলাই ২০২১, ১১:৩৬  
আপডেট :
 ২৪ জুলাই ২০২১, ১১:৪৬

আরচ্যারির মিশ্র রিকার্ভ থেকে ছিটকে গেলো রোমান-দিয়া

টোকিও অলিম্পিকে দক্ষিণ কোরিয়ার কাছে ৬-০ সেটে হেরে আরচ্যারির মিশ্র রিকার্ভ বিভাগ থেকে ছিটকে গেছেন দেশ সেরা আরচ্যার রোমান সানা ও দিয়া সিদ্দিকী। শুক্রবার বাছাইপর্ব উতরে বাংলাদেশ পৌছেছিলো শেষ ১৬ তে।

অন্যদিকে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া ছিল শুরু থেকেই ছিলো দারুণ ছন্দে। শীর্ষ দল হিসেবে এসেছিলেঅ মূল প্রতিযোগিতায়। আর্চারি বিশ্বের অন্যতম শীর্ষ এই দলের বিপক্ষে লড়াইটা যে সহজ হবে না তা অনুমেয়ই ছিলো অনেকটা।

বাংলাদেশের প্রথম সেটের প্রথম তিরটা স্কোরবোর্ডে এনে দিয়েছিলো ৮ পয়েন্ট। এরপরের তির এনে দিতে পারল মাত্র পাঁচ পয়েন্ট। সেই যে পিছিয়ে পড়ল বাংলাদেশ, আর ফিরতে পারেনি ম্যাচে। পরের দুই তিরে যথাক্রমে ৯ আর ৮ এল বটে, জবাবে চার তিরে দক্ষিণ কোরিয়ার দুই আরচ্যার অ্যান সান ও কিম জে দিওক তুললেন ৩৮। তাতে শুরুর সেটের দুই পয়েন্ট যায় দক্ষিণ কোরিয়ার ঝুলিতে।

পরের সেটেও ভজকট পাকাল সেই দ্বিতীয় তিরটাই। সেই তির থেকে এল ছয়, ফলে বাকি তিন তির থেকে ২৭ তুলে নিলেও মোট স্কোরটা দাঁড়ায় মাত্র ৩৩ এ। দক্ষিণ কোরিয়াও এই সেটেই যেন ছিলো একটু নড়বড়ে। চার তির থেকে যথাক্রমে ৯, ৯, ৮ আর ৯ তুলেছিল। তবে তাই জয়ের জন্য যথেষ্ট ছিলো কোরিয়ানদের জন্য, ৩৫ পয়েন্ট তুলে দ্বিতীয় সেটের দুই পয়েন্টও জিতে নেয় দলটি।

শুরুর নড়বড়ে ভাবটা কাটিয়ে শেষ সেটে দারুণ লড়েছে বাংলাদেশ। চার তিরে তুলেছে যথাক্রমে ৯, ১০, ৯ ও ১০; তাতে মোট স্কোরটা গিয়ে দাঁড়িয়েছিল ৩৯-এ। তবে দক্ষিণ কোরিয়াও লড়াইয়ে বিন্দুমাত্র ছাড় দেয়নি। তিনটি ১০ সহ চার তির থেকে সংগ্রহ করেছে ৩৯ পয়েন্ট। পয়েন্ট ৬-০ সেট পয়েন্টে জয় নিয়ে চলে যায় কোয়ার্টার ফাইনালে। আর মিশ্র রিকার্ভ থেকে বিদায়ঘণ্টা বাজে বাংলাদেশের।

বাংলাদেশ জার্নাল/আইএইচ

  • সর্বশেষ
  • পঠিত