ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

শেষ ম্যাচে অনিশ্চিত লিটন-মোস্তাফিজ!

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ জুলাই ২০২১, ১১:৪২

শেষ ম্যাচে অনিশ্চিত লিটন-মোস্তাফিজ!
নিজস্ব প্রতিবেদক

জিম্বাবুয়ে বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে গিয়ে স্বস্তিতে নেই বাংলাদেশ দল। কেউ চোট কাটিয়ে দলে ঢুকছে আবার কেউ চোটে পরে দলের বাহিরে যাচ্ছে। আর পারিবারিক কারণে দেশে ফিরে এসেছেন মুশফিকুর রহিম। হঠাৎ বাবার মৃত্যুর কারণে দেশে চলে আসতে হয়েছে লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে। ওয়ানডে কাপ্তান তামিম ইকবাল ইনজুরি নিয়ে জিম্বাবুয়ে থেকে ঢাকায় ফিরেছেন। দেশে না ফিরলেও চোটের কারণে খেলতে পারছেন না লিটন দাস ও কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

লিটন আর মোস্তাফিজ ইনজুরিতে পড়েন জিম্বাবুয়ে সফরে গিয়ে। যদিও ব্যথা নিয়েই মাঠে নেমেছিলেন দুজন। পরবর্তীতে ব্যথার মাত্রা বেড়ে যাওয়ায় জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলতে পারেননি তারা। সে ম্যাচ টাইগাররা হারে ২৩ রানের ব্যবধানে। গোটা সফরে বাংলাদেশ দলের এটিই প্রথম হার। ব্যথা মুক্ত না হওয়ায় রোরবার (২৫ জুলাই) সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচেও খেলতে পারবে না দুজন।

এ ব্যাপারে জিম্বাবুয়ে থেকে নির্বাচক আব্দুল রাজ্জাক বলেন, ব্যথার ব্যাপার তো আসলে নির্দিষ্ট করে বলা মুশফিল শেষ ম্যাচে খেলতে পারবে কিনা। আমি ফিজিওর সঙ্গে লিটন আর মোস্তাফিজের ব্যাপারে কথা বলেছি। উনি আমাকে জানিয়েছেন, পর্যবেক্ষণ শেষ হলে বোঝা যাবে। ম্যাচের আগে যদি খেলার মতো অবস্থায় থাকে, মানে ব্যথা কমে, তাহলে তারা খেলতে পারে। আমরা শেষ পর্যন্ত দুজনের জন্যই অপেক্ষা করব।

রাজ্জাক অবশ্য নির্দিষ্ট করে বলেননি ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে থাকা লিটন আর মুস্তাফিজের খেলা রীতিমতো অসম্ভব। তবে বাংলাদেশ দলের নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, পর্যবেক্ষণে থাকলেও ব্যথা ভালো হয়নি তাদের। এই ম্যাচের আগে মিরাকল কিছু না হলে পেসার মোস্তাফিজ আর উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটনের খেলার সম্ভাবনা ক্ষীণ।

বাংলাদেশ জার্নাল/আইএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত