ঢাকা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮ আপডেট : ৫২ মিনিট আগে

গ্রিজম্যান ও কুটিনহো এখন বার্সেলোনার গলার কাঁটা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ২০:০৫

গ্রিজম্যান ও কুটিনহো এখন বার্সেলোনার গলার কাঁটা
স্পোর্টস ডেস্ক

স্ট্রাইকার আতোয়া গ্রিজম্যানকে নিয়ে বড় সমস্যায় পড়েছে বার্সেলোনা। বেতন ভাতা খাতে খরচ কমানোর লক্ষ্যে তাকে বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে স্পেনিশ জায়ান্ট ক্লাবটি। কিন্তু বাস্তবতা হলো বেশি বেতন ভাতার কারণেই তাকে কিনতে চাচ্ছে না কোন ক্লাব। বার্সেলোনার জন্য এখন বড় সমস্যা গ্রিজম্যানকে বিক্রি করা। যদি তাকে বিক্রি করে খরচ কমাতে না পারে তাহলে লিওনেল মেসির সাথে চুক্তি করতে পারছে না বার্সা।

গ্রিজম্যানকে দলে নেয়ার আগ্রহ দেখিয়েছিল তার সাবেক দল অ্যাটলেটিকো মাদ্রিদ। কিন্তু এ জন্য তারা খুব বেশি অর্থ ব্যয় করতে রাজী নয়। বার্সেলোনা প্রস্তাব দিয়েছিল সাউলকে দলে নিয়ে অ্যাটলেটিকোর ব্যয় কমাতে সাহায্য করার। কিন্তু সাউল বার্সেলোনায় যেতে আগ্রহী নন। তিনি মনে করেন সেখানে গেলে তিনি নিয়মিত খেলার সুযোগ পাবেন না। বার্সেলোনা কম অর্থের বিনিময়ে তাদের কঠিন প্রতিপক্ষের হাতে গ্রিজম্যানের মতো খেলোয়াড়কে ছেড়ে দিতে রাজী নয়। এর আগে তারা এ ভুল করে লুইস সুয়ারেজকে দিয়েছিল অ্যাটলেটিকো মাদ্রিদকে। এরপর বার্সেলোনা চেষ্টা করেছিল গ্রিজম্যানকে ইংল্যান্ড বা ফ্রান্সের কোন দলের কাছে বিক্রি করতে। পিএসজিতে নেইমার এবং কাইলিয়ান এমবাপ্পের মতো দুইজন খেলোয়াড় থাকার পর আর গ্রিজম্যানকে কিনতে রাজী নয়। ম্যানচেস্টার ইউনাইটেড আগে গ্রিজম্যানকে দলে পেতে চাইলেও এখন তারা আগ্রহী নয়। লিভারপুল এবং চেলসি ৩০ বছরের বেশী কোন খেলোয়াড়ের পেছনে অর্থ ব্যয় করতে চাচ্ছে না। ম্যানচেস্টার সিটি দলে নিতে চাচ্ছে টটেনহ্যামের হ্যারি কেইনকে। তাছাড়া টটেনহ্যাম হটস্পার এবং আর্সেনাল চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জণ করতে না পারায় একজন খেলোয়াড়ের পেছনে বেশী বিনিয়োগ করতে পারছে না।

এদিকে সময় দ্রুত ফুরিয়ে যাচ্ছে। আগস্টের দ্বিতীয় সপ্তায় লা লিগা মাঠে গড়াবে। তার আগেই যদি সবাইকে রেজিস্ট্রেশন করাতে না পারে তাহলে বার্সেলোনা নতুন কোন খেলোয়াড়কেই মাঠে নামাতে পারবে না। একই অবস্থা হয়েছে ফিলিপ কুটিনহোকে নিয়েও। ইনজুরির কারণে গত মৌসুমে তিনি খুব একটা খেলতে পারেননি। তার বেতন ভাতাও অনেক। তাই তাকেও কিনতে চাচ্ছে না কোন ক্লাব। সব মিলিয়ে এ দুই খেলোয়াড় এখন বার্সেলোনার গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছেন।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত