ঢাকা, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

ফের মুখোমুখি হতে পারে ব্রাজিল-আর্জেন্টিনা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৮ জুলাই ২০২১, ১৬:৫৩

ফের মুখোমুখি হতে পারে ব্রাজিল-আর্জেন্টিনা
ফাইল ছবি
স্পোর্টস ডেস্ক

টোকিও অলিম্পিকের ফুটবল ইভেন্টে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বুধবার (২৮ জুলাই) দুপুরে সৌদি আরবের বিপক্ষে মাঠে নামে ব্রাজিল। সেই ম্যাচে সৌদি আরবকে ৩-১ গোলে হারিয়েছে ব্রাজিল। যার ফলে শীর্ষে থেকেই কোয়ার্টার ফাইনালে গেছে সেলেসাওরা। এই ম্যাচে রিচার্লিসন করেছেন জোড়া গোল।

চলমান টোকিও অলিম্পিকের যাত্রাটা দারুন হয় ব্রাজিলের। গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই জার্মানি ৪-২ ব্যবধানে হারায় সেলেসাওরা। সেই ম্যাচে হ্যাট্রিক গোল করেছে রিচার্লিসন। এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে আইভরি কোস্টের বিপক্ষে মাঠে নামে ব্রাজিল। অবশ্য সেই ম্যাচে জয় না পেলেও ড্র করেছিল ব্রাজিল।

এদিকে টোকিও অলিম্পিকের কোয়ার্টারে ব্রাজিল প্রতিপক্ষ হিসেবে পেতে পারে চিরপ্রতিদন্দী আর্জেন্টিনাকে। ডি গ্রুপের চ্যাম্পিয়ন ব্রাজিল। তাই ডি গ্রুপের চ্যাম্পিয়ন দল মাঠে নামবে সি গ্রুপের রানার্সআপ দলের বিপক্ষে। সি গ্রুপে নিজের সেরাটা দিতে পারছে না আর্জেন্টিনা। যার ফলে সি গ্রুপে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে স্পেন। আর ৩ পয়েন্ট করে নিয়ে গোলপার্থক্যে দুইয়ে আছে অস্ট্রেলিয়া।

গ্রুপ পর্বে শেষ ম্যাচে বাংলাদেশ সময় বুধবার (২৮ জুলাই) বিকাল ৫টায় স্পেনের বিপক্ষে লড়বে আর্জেন্টিনা, আর অস্ট্রেলিয়া খেলবে ছিটকে যাওয়া মিশরের বিপক্ষে। এই টেবিলের হিসাব-কিতাব মুখোমুখি করে দিতে পারে ব্রাজিল-আর্জেন্টিনাকে, আবার ছিটকেও যেতে পারে আর্জেন্টিনা!

বাংলাদেশ জার্নাল/আইএইচ/আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত