ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

ব্যালেন্স বিমে স্বর্ণ জয়ী জিমন্যাস্ট সুনি লি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৪ আগস্ট ২০২১, ০০:৩৯  
আপডেট :
 ০৪ আগস্ট ২০২১, ০০:৪৭

ব্যালেন্স বিমে স্বর্ণ জয়ী জিমন্যাস্ট সুনি লি

মানসিক অবসাদের কারণে মার্কিন তারকা জিমন্যাস্ট সিমোনে বিলেস টোকিও অলিম্পিকের ফাইনাল রাউন্ড থেকে নাম প্রত্যাহার করে নেওয়ায় প্রতিযোগিতায় নামার সুযোগ পান সুনি লি। যুক্তরাষ্ট্রের হেমং ক্ষুদ্র নৃগোষ্ঠীর প্রথম কোন সদস্য হিসেবে সুনি লির মার্কিন অলিম্পিক দলে জায়গা পাওয়াটাই ছিল সৌভাগ্যের বিষয়।

১৮ বছর বয়সী পুতুল চেহারার আনিন্দ্য সুন্দরী এই জিমন্যাস্ট সৌভাগ্যকে স্মরণীয় করে রাখলেন। প্রথমবার ‘গ্রেটেস্ট শো অন আর্থ’- এ পা রেখেই স্বর্ণ জয় করলেন সুনি লি।

দর্শকাসনে বসে উত্তরসূরির সাফল্যে নিজের দুঃখ ভোলার চেষ্টা করলেন সিমোনে। ২০১৬ অলিম্পিকে মেয়েদের দলগত ইভেন্টে চারটি স্বর্ণই এসেছিল সিমোনের তার হাত ধরে। রিওর জিমন্যাস্টিকসের কার্যত দাপট দেখিয়েছিলেন তিনি।

এবার জিমন্যাস্টিকসের রানি হিসেবে প্রতিষ্ঠা পেলেন সুনি লি।সিমোনে বিলেসের অনুপস্থিতিতে যুক্তরাষ্ট্রের দলীয় স্বর্ণ হাত ছাড়া হলেও ব্যক্তিগত ইভেন্টে সিমোনার অভাব পূরণ করেছেন সুনি লি। প্রথম দুটি ইভেন্টে ভল্ট এবং আনইভেন বার মিলিয়ে সবাইকে চমকে দিয়ে এগিয়ে গিয়েছিলেন ব্রাজিলের রেবেকা আন্দ্রাদে। কিন্তু ব্যালান্স বিমে আন্দ্রেকাকে পেছনে ফেলেন সুনি। মোমেন্টাম ধরে রেখে ফ্লোর ইভেন্টের আগে রেবেকার চেয়ে ০.১০১ পয়েন্টে এগিয়ে স্বণজয়ের উচ্ছ্বাসে ভাসেন সুনি লি। আর দর্শকাসনে বসে তাকে উৎসাহের পাশাপাশি প্রয়োজনীয় পরামর্শ দেন সিমেনো। নিজের দুঃখ ভুলে সতীর্থের সাফল্য তিনিও ভেসেছেন উচ্ছাসে।

বাংলাদেশ জার্নাল- বিএইচ

  • সর্বশেষ
  • পঠিত