ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

বঙ্গবন্ধুর পরিবারকে ক্রীড়াঙ্গণে স্মরণ

  স্পোর্টস রিপোর্টার

প্রকাশ : ১৫ আগস্ট ২০২১, ২১:৩২

বঙ্গবন্ধুর পরিবারকে ক্রীড়াঙ্গণে স্মরণ
ছবি- নিজস্ব

১৯৭৫ সালের ১৫ আগষ্ট ঘাতকের নির্মম বুলেটে প্রাণ হারান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব। শহীদ পরিবারে ছিলেন বঙ্গবন্ধু জ্যেষ্ঠপুত্র শেখ কামাল, মেজ ছেলে লে. শেখ জামাল এবং কনিষ্ঠপুত্র শেখ রাসেল। ঘাতকরা ছাড়েনি শেখ কামালের সহধর্মিনী সুলতানা কামালকেও। দেশের স্বাধীনতার পর ক্রীড়াক্ষেত্রেও যে পরিবারটির অবদান অনস্বীকার্য, ১৫ আগষ্টের জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর শহীদ পরিবারকে স্মরণ করতে ভুলেননি ক্রীড়াঙ্গণের খেলোয়াড় ও সংগঠকরাও।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ অর্পন করেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিমসহ অন্যরা। বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনে বঙ্গবন্ধুর শহীদ পরিবারের জন্য দোয়া মাহফিল ও খাদ্য বিতরণ করেন আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপ কমিটি।

এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক মোজাফফর হোসেন পল্টু, নৌ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবদুস সামাদ ও রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান। বাংলাদেশ শুটিং স্পোর্ট ফেডারেশনে বঙ্গবন্ধুর শহীদ পরিবারের জন্য দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপুসহ ফেডারেশনের শুটার ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) দোয়া মাহফিলের আয়োজন করা হয়। জাতীয় শোক দিবসে বাংলাদেশ ক্যারাম ফেডারেশন দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে। ফেডারেশনের সাধারণ সম্পাদক আশরাফ আহমেদ লিওন বলেন, ‘জাতির পিতাকে হত্যার মাধ্যমেই একাত্তরের পরাজিত শক্তিরা ইতিহাস বিকৃত করে। কিন্তু বর্তমান সরকার মুক্তিযুদ্ধের আলোকে দেশ গড়ছেন। অবিলম্বে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনীদের দেশে এনে বিচারের কাঠগড়ায় দার করানোর দাবি জানাচ্ছি।’

বাংলাদেশ উশু ফেডারেশনের সাধারণ সম্পাদক দুলাল হোসেনের নেতৃত্বে ফেডারেশন কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় অন্য কর্মকর্তা ও খেলোয়াড়রা উপস্থিত ছিলেন। এছাড়া দাবা ফেডারেশন, খো খো ফেডারেশন, অ্যাথলেটিক্স ফেডারেশন, বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থাও শোক দিবসে দোয়া মাহফিলের আয়োজন করে।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত