ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

সিরিজ জয়ের অপেক্ষা বাড়ল

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৬  
আপডেট :
 ০৫ সেপ্টেম্বর ২০২১, ১৯:৩৩

সিরিজ জয়ের অপেক্ষা বাড়ল

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচ জিতে সিরিজ বাঁচিয়ে রাখলো সফরকারী নিউজিল্যান্ড। এর ফলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকেও সিরিজ জয়ের অপেক্ষা বাড়ল টাইগারদের।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৮ রান করে কিউইরা। মামুলি এই লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে নির্ধারিত ২০ ওভারের আগে সবকটি উইকেট হারায় বাংলাদেশ। যার ফলে ৫২ রানের হার নিয়ে মাঠ ছাড়ে মাহামুদউল্লাহর দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে সিরিজ জেতেনি বাংলাদেশ। এবার সেই সুযোগ ছিলো দুই ম্যাচ হাতে থাকতেই। তবে পারলো না বাংলাদেশ। রোববার মিরপুর স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ১২৮ রান করে নিউজিল্যান্ড। এই রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশের দুই ওপেনার নাঈম শেখ ও লিটন কুমার দাস। দুই ম্যাচ ভালো খেলা বাংলাদেশ তৃতীয় টি-টোয়েন্টিতে কিউই বোলার সামনে দাঁড়াতেই পারেনি।

শুরুটা করে ওপেনার লিটন কুমার দাস। মাঝে একই ওভারে ফিরলেন শেখ মেহেদী হাসান ও সাকিব আল হাসান। লিটন আউট হওয়ার আগে ৯ বলে ১৫ রান করেন। আর শেখ মেহেদী করেন ৪ বলে ১ রান। সাকিব ফেরেন ০ রানেই। ক্রিজে এসেই প্রথম বলে মিড উইকেটে সজোরে হাঁকিয়েছিলেন কিন্তু বল ব্যাটে লাগেনি। পরের বলে লং অনে মারতে গিয়ে ধরা পড়েন ম্যাককনচির হাতে।

সতীর্থরা যখন আসা যাওয়ার মিছিলে যোগ দেন তখন ক্রিজে বেশিক্ষণ থাকতে পারেনি নাঈম শেখও। রাচিন রবীন্দ্রর বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন তিনি। এই ব্যাটসম্যান করেন ১৯ বলে ১৩ রান।

চার উইকেট হারিয়ে যখন ধুঁকছিল বাংলাদেশ তখন মুশফিক-মাহমুদউল্লাহর জুটিতে স্বপ্ন দেখছিলো ক্রিকেট ভক্তরা। সেই স্বপ্নে জল ঢেলে দিয়েছেন এজাজ প্যাটেল। পরপর দুই বলে ফেরালেন মাহমুদউল্লাহ-আফিফকে। বাংলাদেশ অধিনায়ক ৭ বলে ৩ রান করলেও আফিফ ফেরেন ০ রানেই।

এরপর ক্রিজে নেমে ভালো কিছুর আভাস দিয়েছিলো নুরুল হাসান সোহান। মাঝে ৩ রানের সময় রানআউট থেকে বেঁচে গিয়েছিলেন ভাগ্যগুণে। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারলেন না সোহান। আর মাত্র ৫ রান যোগ না হতেই ফেরেন সাজঘরে। ম্যাককনচির বলে লং অনে ব্লান্ডেলের দারুণ ক্যাচে আউট হন সোহান।

এরপর এলবিডব্লিউর ফাঁদে পড়ে ১১ বলে ৮ রান আউট হয় মোহাম্মদ সাইফউদ্দিন। আর নাসুমের ব্যাট থেকে আসে ৫ বলে ১ রান। শেষ দিকে মোস্তাফিজকে সাথে নিয়ে স্কোর বোর্ডে ৭৬ রান যোগ করতে সক্ষম হয় মুশফিকুর রহিম। এতে ৫২ রানের হার নিয়ে মাঠ ছাড়ে টাইগারা।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ১২৮/৫ (২০ ওভার) বাংলাদেশ: ৭৬/১০ (১৯.৪ ওভার)

বাংলাদেশ জার্নাল/আইএইচ

  • সর্বশেষ
  • পঠিত