ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

আফিফ-মাহমুদউল্লার ব্যাটে এগুচ্ছে বাংলাদেশ

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪৯  
আপডেট :
 ১০ সেপ্টেম্বর ২০২১, ১৮:৫৭

আফিফ-মাহমুদউল্লার ব্যাটে এগুচ্ছে বাংলাদেশ
ছবি- নিজস্ব

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আগে ব্যাট করে সিরিজের সবোর্চ্চ ১৬০ রান করে সফরকারী নিউজিল্যান্ড। চ্যালেঞ্জিং এই লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা দারুন করে ওপেনার নাঈম শেখ ও লিটন কুমার দাস। তবে ইনিংস বড় করতে ব্যর্থ ছিল লিটন। মাত্র ১০ রান করে আউট হল এজাজ প্যাটেলের বলে। পয়েন্টে এক হাতে দুর্দান্ত ক্যাচ ধরেন কুগেলেইন। তাতে ২৬ রানে ভাঙে উদ্বোধনী জুটি। লিটনের ১২ বলের ইনিংসে ছিল একটি চার।

এরপর এই সিরিজে একাদশে প্রথম সুযোগ পাওয়া সৌম্য সরকার ক্রিজে আসেন। কিন্তু গত সিরিজের মতো আজও তিনি ছিলেন ব্যর্থ। কোল ম্যাককনচির স্পিনের রাচিন রবীন্দ্রর ক্যাচ হন ৪ রান করে, ৯ বল খেলে থামে তার ইনিংস। দলীয় ৩৮ রানে ফিরে যায় সৌম্য। এরপর দলীয় ৩৯ রানে প্যাভিলিয়নে ফিরে যায় নাঈম শেখ। এই ওপেনারের ব্যাট থেকে আসে ২১ বলে ২৩ রান।

৩ উইকেট হারিয়ে যখন চাপে পরে বাংলাদেশ দল, সেই চাপ আরও বাড়িয়ে দেন মুশফিকুর রহিম। ব্যাট হাতে নিজের নামের পাশে কোন সুবিচার করতে পারেনি তিনি। ৮ বলে ৩ রান করে আউট হয় মুশি। তবে আফিফ এবং মাহমুদউল্লার ব্যাটে এখন এগুচ্ছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৫ ওভার শেষে ৪ উইকেটের বিনিময়ে ১০৬ রান।

আরও পড়ুন: বাংলাদেশকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো নিউজিল্যান্ড

বাংলাদেশ জার্নাল/আইএইচ

  • সর্বশেষ
  • পঠিত