ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক গ্র্যান্ডমাস্টার্স দাবা শুরু রোববার

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:৫২

জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক গ্র্যান্ডমাস্টার্স দাবা শুরু রোববার
হোটেল শেরাটনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে জয়তু শেখ হাসিনা গ্র্যান্ডমাস্টার্স দাবার আয়োজন করেছে বাংলাদেশ দাবা ফেডারেশন।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, সাউথ এশিয়ান চেস কাউন্সিলের প্রেসিডেন্ট ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ড. বেনজীর আহমেদের পূর্ব ঘোষণা অনুযায়ী এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে বলে শুক্রবার বনানীর হোটেল শেরাটনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়।

কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের পৃষ্ঠপোষকতায় রোববার থেকে শুরু হতে যাওয়া নয় দিনব্যাপী টুর্নামেন্টে বাংলাদেশসহ ১০টি দেশের ১২ জন গ্রান্ডমাস্টার, ১৬ জন আন্তর্জাতিক মাস্টার ও তিন জন নারী আন্তর্জাতিক মাস্টার অংশ নিচ্ছেন।

এছাড়াও দেশের পাঁচ গ্রান্ডমাস্টার নিয়াজ মোরশেদ, জিয়াউর রহমান, রিফাত বিন সাত্তার, মোল্লা আবদুল্লাহ আল রাকিব ও এনামুল হোসেন রাজীব এবং সাত বিদেশি গ্র্যান্ডমাস্টার ভারতের দীপ দাস গুপ্ত, ইরানের এহসান ঘাইম মাগামি ও মাসোউদ মোসাদেগপোর, বেলজিয়ামের ভাদিম মালাখাটকো, ইউক্রেনের অড্রে সুমেটস ও জুভারেভ আলেক্সান্ডার এবং চেক রিপাবলিকের আলেক্সেউ কিসলিনসি খেলবেন।

রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে উদ্বোধন হলেও টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হবে হোটেল ৭১-এ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সচিব ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বোর্ড অফ ট্রাস্টিজ ড. চৌধুরী নাফিজ সরাফাত, ফেডারেশনের সহ সভাপতি কে এম শহীদুল্লাহ্, সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. শোয়েব রিয়াজ আলম, কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের এক্সিকিউটিভ চেয়ারম্যান শাহনুল হাসান খান, সিনিয়র অ্যাডভাইজার অধ্যাপক ড. জহিরুল হক প্রমুখ।

প্রতিযোগীতায় ১৫ হাজার মার্কিন ডলার অর্থ পুরস্কার দেয়া হবে। এর মধ্যে মূল পুরস্কার থাকবে ১৩ হাজার মার্কিন ডলারের। বাংলাদেশের দাবাড়ুদের জন্য দুই হাজার মার্কিন ডলারের পুরস্কার থাকছে।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত