ঢাকা, মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮ আপডেট : ৫২ মিনিট আগে

পাকিস্তান ক্রিকেটকে হত্যা করেছে নিউজিল্যান্ড: শোয়েব আখতার

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২১, ২১:১৪  
আপডেট :
 ১৭ সেপ্টেম্বর ২০২১, ২২:২৯

পাকিস্তান ক্রিকেটকে হত্যা করেছে নিউজিল্যান্ড: শোয়েব আখতার
পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার।
ক্রীড়া ডেস্ক

নিরাপত্তা ইস্যুতে নিউজিল্যান্ড সরকার কিউই দলকে পাকিস্তান সফর বাতিলের নির্দেশ দিয়েছে। নিউজিল্যান্ড সরকার এবং এনজেডসি নিরাপত্তা উপদেষ্টাদের পরামর্শের ভিত্তিতে এ সিদ্ধান্ত নিয়েছে, সফরটি আর হবে না।

শুক্রবার রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে শুরু হওয়ার কথা থাকলেও সেটি হয়নি। তবে এ সিরিজ বাতিল করে দেশে ফেরার তীব্র নিন্দা জানিয়েছেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার। তিনি এই ঘটনাকে পাকিস্তান ক্রিকেটের জন্য অশনি সংকেত হিসেবে দেখছেন। এমনকি এই ঘটনাকে তিনি পাকিস্তান ক্রিকেটের হত্যা বলেও আখ্যায়িত করেছেন। শুক্রবার সিরিজ বাতিল হবার পর টুইটারে শোয়েব এই মন্তব্য করেন।

পরে নিজের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে এক ভিডিওতে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেছেন যে, নিউজিল্যান্ড ক্রিকেটের এই কাণ্ড পাকিস্তান ক্রিকেটে ভয়ানক নেতিবাচক প্রভাব পড়বে। কারণ এই ঘটনার পর আর কোন দলই পাকিস্তানে সিরিজ খেলতে আসতে চাইবে না।

সাবেক এই গতি তারকা বলেন, নিউজিল্যান্ড গত চার-পাঁচদিন নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে মোড়া অবস্থায় ইসলামাবাদে ছিল। হঠাৎ করে গোয়েন্দা সংস্থার এক রিপোর্টে তারা এই সিদ্ধান্ত নিয়ে নিল। এরচেয়ে তো ভালো হত যদি তারা আগেই খেলতে আসতে মানা করে দিত। কারণ এভাবে সফরে এসে সফর বাতিল করা পাকিস্তানের নামই খারাপ করবে এসব সতর্ক সংকেত-টংকেত অহরহই ঘটে। কিন্তু পাকিস্তান বিশ্বের মাঝে একটি নিরাপদ স্বর্গ। শান্তি নিশ্চিত করার লক্ষ্যে আমাদের আইএসআই আর আইনশৃঙ্খলা বিভাগ সর্বদাই নিয়োজিত। তাদের উচিত ছিল আমাদের নিরাপত্তা ব্যবস্থায় আস্থা রাখা।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত