ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

জর্ডানের বিপক্ষে রোববার মাঠে নামছে বাংলাদেশ

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৯:১৫

জর্ডানের বিপক্ষে রোববার মাঠে নামছে বাংলাদেশ
ছবি: বাফুফে

এএফসি নারী এশিয়ান কাপ বাছাই পর্বে বাংলাদেশের মিশন শুরু হচ্ছে রোববার। প্রথম ম্যাচেই সাবিনাদের প্রতিপক্ষ শক্তিধর জর্ডান। রোববার বাংলাদেশ সময় বিকাল ৪ টায় উজবেকিস্তানের বানিওদকর স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। প্রতিপক্ষ কঠিন হলেও জর্ডানের বিপক্ষে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত বাংলাদেশ দল, জানিয়েছেন দলের কোচ গোলাম রব্বানী ছোটন। তার কথায়, জর্ডানের বিপক্ষে মেয়েরা তাদের সেরাটা দিতে প্রস্তুত। আশা করছি খুব ভালো একটা ম্যাচ দেশবাসীকে উপহার দিতে পারব। আমরা দেশবাসীর কাছে দোয়া প্রার্থী।

প্রস্তুতি ভালো হওয়ায় বাছাই পর্বেও ভালো কিছুর প্রত্যাশা বাংলাদেশ দলের। টুর্নামেন্টের আগে প্রস্তুতিতে কোন ঘাটতি ছিল না বলে জানালেন মেয়েদের অভিজ্ঞ কোচ ছোটন। তিনি বলেন, বাফুফে এবং স্বাস্থ্য মন্ত্রণালয় এই মহামারীর সময়ে মেয়েদের প্রশিক্ষণের জন্য খেলার মাঠ ও আবাসনের ব্যাপারে সর্বোচ্চ সহযোগিতা করেছে। অন্যদিকে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত কভিড ১৯ প্রটোকল পালন করত, আমাদের প্রশিক্ষণের ক্ষেত্রে কোনো অসুবিধা হয়নি।

‌বাফুফে সর্বক্ষণ মেয়েদের সকল সুযোগ সুবিধার কথা বিবেচনা করেছে বিধায় আমাদের এই প্রতিযোগিতায় আসার পূর্ব প্রস্তুতির ক্ষেত্রে আমাদের কোনো অসুবিধা হয়নি বলেও জানান ছোটন।

প্রতিযোগীতার দুই ম্যাচেই বাংলাদেশের প্রতিপক্ষরা শক্তিধর। তবে তাদের বিপক্ষে নিজেদের সেরাটা দিতেই প্রস্তুতি নিয়েছে লাল-সবুজরা। এ প্রসঙ্গে ছোটন বলেন, উজবেকিস্তান আসার পূর্বে আমরা নেপালের বিপক্ষে দুটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছি। আমি বাংলাদেশ মহিলা জাতীয় ফুটবল দল ও ফেডারেশনের পক্ষ থেকে আবারও অল নেপাল ফুটবল এসোসিয়েশনকে ধন্যবাদ জানাতে চাই এই দুটি ম্যাচ আয়োজন করার জন্য। এতে করে আমাদের মেয়েদের মাঠের ভুল ত্রুটিগুলো খুঁজে বের করে কাজ করার সুযোগ হয়েছে।

দলের অন্যতম ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকারও নিজেদের পিছিয়ে রাখছেন না, এটা সত্য প্রতিপক্ষরা শারীরিকভাবে শক্তিধর। তবে আমরাও কোন অংশে পিছিয়ে নেই। আমরা কঠোর পরিশ্রম করেছি। ওরা চেষ্টা করবে,আমরাও করবো। ভালো প্রস্তুতি নিয়ে এখানে এসেছি। আমরা জয়ের লক্ষ্য নিয়েই খেলতে নামবো। একজন স্ট্রাইকার হিসেবে আমার লক্ষ্য থাকবে গোল করার।

বাংলাদেশ জার্নাল/আইএইচ

  • সর্বশেষ
  • পঠিত