ঢাকা, রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

রোমানকে ছাপিয়ে এগিয়ে রামকৃষ্ণ

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২১, ১৭:১৭

রোমানকে ছাপিয়ে এগিয়ে রামকৃষ্ণ
ক্রীড়া প্রতিবেদক

বিশ্ব আরচারি চ্যাম্পিয়নশিপের র‌্যাংকিং রাউন্ডে বাংলাদেশের সেরা আরচার রোমান সানাকে পেছনে ফেলে এগিয়ে থাকলেন তারই সতীর্থ রামকৃষ্ণা সাহা। মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ডাকোটার ইয়াংটনে অনুষ্ঠিত রিকার্ভ একক ইভেন্টের র‌্যাংকিং রাউন্ডে রোমান সানা ৪৬ তম হয়েছেন। তার চেয়ে বেশি স্কোর করে রাম কৃষ্ণ সাহা রয়েছেন ২৭ তম স্থানে।

র‌্যাংকিং রাউন্ডে ৭০মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়ে ৭২০ এর মধ্যে বাংলাদেশের রাম কৃষ্ণ সাহা ৬৪২ স্কোর করেন। রোমান সানার স্কোর ৬৩৬।

এছাড়া মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬৩৩ স্কোর করে ৫০তম র‌্যাংকিং অর্জন করেন। আজ ইলিমিনেশন রাউন্ডের ১/৪৮ খেলায় একক ইভেন্টে রাম কৃষ্ণ সাহা পর্তুগালের লুইস গনকালভেসের, রোমান সানা ইতালির ফেদেরিকো মুসোলির এবং মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল চেক রিপাবলিকের মিচাল হলাহুলেকের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ২৬ দলের মধ্যে বাংলাদেশ ১৯১১ স্কোর করে ১২তম র‌্যাংকিং অর্জন করে। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ৩২ দলের মধ্যে বাংলাদেশ ১১৯৩ স্কোর করে ২৮তম র‌্যাংকিং অর্জন করে। মিশ্র দলগত ইভেন্টে সেরা ২৪টি দল নিয়ে ইলিমিনেশন রাউন্ডের খেলা হবে। তাই এই ইভেন্টে বাংলাদেশ খেলতে পারছে না। রিকার্ভ নারী র‌্যাংকিং রাউন্ডে বিউটি রায় ৫৫১ স্কোর করে ৭২তম র‌্যাংকিং অর্জন করেন।

বৃহস্পতিবার ইলিমিনেশন রাউন্ডের ১/৪৮ খেলায় একক ইভেন্টে বিউটি রায় স্লোভাকিয়ার ডেনিসা বারানকোভার বিপক্ষে তির ছুড়বেন। কম্পাউন্ড পুরুষ একক বিভাগের র‌্যাংকিং রাউন্ডে ৫০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়ে ৭২০ এর মধ্যে বাংলাদেশের অসীম কুমার দাস ৬৭৪ স্কোর করে ৫৮তম র‌্যাংকিং পান।

বৃহস্পতিবার ইলিমিনেশন রাউন্ডের ১/৪৮ খেলায় একক ইভেন্টে অসীম কুমার দাস স্পেনের রামন লোপেজের বিপক্ষে লড়বেন।

বাংলাদেশ জার্নাল/আইএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত