ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

প্রীতি ম্যাচে হংকংয়ের বিপক্ষে সাবিনা-তহুরার গোল উৎসব

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২১, ২০:৪৬

প্রীতি ম্যাচে হংকংয়ের বিপক্ষে সাবিনা-তহুরার গোল উৎসব
ছবি: সংগৃহীত

ফিফা র‍্যাংকিংয়ে বাংলাদেশ ও হংকং দলের পার্থক্য বিশাল। সেখানে ৬১ ধাপ এগিয়ে হংকং। কিন্তু মাঠের খেলায় সেই ব্যবধান ঘুচিয়ে দিল বাংলাদেশ নারী ফুটবল দল। শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে রীতিমত গোল উৎসব করেছে বাংলাদেশের মেয়েরা। সাবিনা-তহুরার গোলে ৫-০ গোলের শ্বাসরুদ্ধকর জয় তুলে নিয়েছে গোলাম রব্বানী ছোটনের দল।

রোববার উজবেকিস্তানের জার একাডেমি ট্রেনিং গ্রাউন্ডে প্রীতি ম্যাচে মুখোমুখি হয় দুদল। খেলার প্রথম থেকেই প্রতিপক্ষকে চাপে ধরে রাখে বাংলাদেশের মেয়েরা।খেলার ১৮তম মিনিটে প্রথম গোলটি করেন তহুরা খাতুন। এরপর একাই ৪ গোল করেছেন সাবিনা খাতুন। তার গোলগুলো হয়েছে যথাক্রমে ৪৩, ৫৩, ৫৭ এবং ৮৫তম মিনিটে। ফলে ৫-০ গোলের সহজ জয় নিয়ে হারের রেশ থেকে বের হতে পারল ছোটনের দল।

এএফসি এশিয়ান কাপ বাছাইয়ের 'জি' গ্রুপের ম্যাচে জর্ডানের কাছে ৫-০ গোলে হার দিয়ে এশিয়ান কাপ বাছাই শুরু করেছিল বাংলাদেশ। পরের ম্যাচে ইরানের কাছেও একই ব্যবধানে হেরে চূড়ান্ত পর্বে উঠতে ব্যর্থ হয় লাল-সবুজের দল। টানা দুই ম্যাচ হেরে দেশে ফেরার আগে এই প্রীতি ম্যাচটি খেলতে রাজি হয়েছিল হংকং। ফলে দুই ম্যাচ বড় ব্যবধানে হারের পর এই প্রথম জয়ের দেখা পেল কোচ ছোটনের শিষ্যরা।

বাংলাদেশ জার্নাল / এএম

  • সর্বশেষ
  • পঠিত