ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

সাফের চমক আবাহনীর রিদয়

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩:১২

সাফের চমক আবাহনীর রিদয়
মো. হৃদয়। ফাইল ছবি

প্রথমবারের মতো জাতীয় দলে জায়গা পেয়েছেন তরুণ মিডফিল্ডার মো. হৃদয়। ক্লাব ফুটবলে আবাহনী লিমিটেডের হয়ে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেলেন তিনি। সাফ চ্যাম্পিয়নশিপে জাতীয় দলের হয়ে খেলবেন হৃদয়।

আগামী ১ থেকে ১৬ অক্টোবর বাংলাদেশ, শ্রীলংকা, ভারত, নেপাল এবং স্বাগতিক মালদ্বীপের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে দক্ষিণ এশিয়ার ফুটবলের বিশ্বকাপখ্যাত ১৩তম সাফ চ্যাম্পিয়নশিপ। মালদ্বীপের রাজধানী মালেতে হবে আসরটি।

টুর্নামেন্ট সামনে রেখে আজ মালদ্বীপের উদ্দেশে ঢাকা ছাড়বে লাল-সবুজের বাংলাদেশ। ২৩ সদস্যের অন্যতম নারায়ণগঞ্জের ছেলে হৃদয়।

প্রত্যাশিত খেলোয়াড়রাই এবার সাফ চ্যাম্পিয়নশিপে কোচ অস্কার ব্রুজেনের দলে জায়গা করে নিয়েছেন। দলে চমক বলতে হৃদয়ের অন্তর্ভুক্তি। বাংলাদেশ ফুটবল ফেডারেশন যাচাই-বাছাই করে সবশেষ যে ২৬ জনের প্রাথমিক দল ঘোষণা করে; সেই তালিকায় হৃদয়ের নাম ছিল না। পরে তাকে যুক্ত করা হয়।

তখন অনেকেই চমকে গিয়েছিলেন। হঠাৎ হৃদয় কেন! কে এই হৃদয়? গুঞ্জন ছিল আবাহনীর কোটায় জাতীয় দলে সুযোগ পেয়েছেন হৃদয়। পরে অবশ্য বিভিন্ন সূত্রে প্রাপ্ত বাফুফে সভাপতি কাজী মো. সালাহউদ্দীনের চাওয়াতেই নাকি দলে নেয়া হয়েছে তরুণ মেধাবী এ ফুটবলারকে।

জাতীয় দলে এমন অন্তর্ভুক্তিতে হৃদয় নিজেও চমকে গেছেন। ভাবতে পারেননি এত তাড়াতাড়ি লাল-সবুজ জার্সিটা গায়ে উঠবে। তাও আবার সাফ চ্যাম্পিয়নশিপের মতো বড় আসরে। মঙ্গলবার মালদ্বীপের বিমানে চড়ে বসার আগে কথা হয় হৃদয়ের সঙ্গে।

তিনি বলেন, আমি টানা তিন মৌসুম ধরে আবাহনীর হয়ে খেলছি। সবশেষ মৌসুমটা আমার দারুণ কেটেছে। বড় ভাইরা (সতীর্থ) বলাবলি করত তুই শিগগিরই জাতীয় দলে ডাক পাবি। আমারও বিশ্বাস ছিল একদিন জাতীয় দলে ঠিকই জায়গা করে নেব। কিন্তু সাফেই যে ডাক পাব এতটা আশা ছিল না। আমাকে যারা দলে নিয়েছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। যদি আমি সেরা একাদশে জায়গা করে নিতে পারি; যারা আমাকে সুযোগ দিয়েছেন তাদের মুখ তো রক্ষা করবই; দেশ এবং দশের মুখও উজ্জ্বল করব ইনশাল্লাহ।

জাতীয় দলে নতুন মুখ হলেও ফুটবলে কিন্তু নতুন নয় নারায়ণগঞ্জের হৃদয়। পরিবারের কেউ ফুটবলের সঙ্গে সম্পৃক্ত না। তারপরও পরিবার থেকে অনেক সাপোর্ট পেয়েছেন। বাবা, মা আর ছোট এক ভাই নিয়ে হৃদয়ের ছোট্ট সংসার। ২০ বছর বয়সী এ তরুণ ফুটবলার বয়সভিত্তিক জাতীয় দলে নিজের মেধা-যোগ্যতা, দক্ষতার স্বাক্ষর রেখেছেন।

খেলেছেন অ-১৪ মক কাপ থেকে অ-১৯। ২০১৫ সালে সিলেটে অনুষ্ঠিত অ-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ শিরোপাজয়ী দলের সদস্য ছিলেন তিনি। বসয়ভিত্তিক সাফে খেলা এবং শিরোপা জেতার যেহেতু অভিজ্ঞতা রয়েছে তার। বড়দের আসর অর্থাৎ সাফ চ্যাম্পিয়নশিপেও জাতীয় দলের হয়ে ভালো খেলবেন বলে বিশ্বাস হৃদয়ের।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/আর

  • সর্বশেষ
  • পঠিত