ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

রোনালদোর শেষ মুহূর্তের গোলে ম্যানইউর জয়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩০

রোনালদোর শেষ মুহূর্তের গোলে ম্যানইউর জয়
সংগৃহীত ছবি

চ্যাম্পিয়নস লিগে আগের ম্যাচেই সুইস ক্লাব ইয়াং বয়েজের বিপক্ষে শেষ মুহুর্তে হেরে বসেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সে ম্যাচের শেষদিকে ক্রিস্টিয়ানো রোনালদোকে তুলে ইংলিশ মিডফিল্ডার জেসি লিনগার্ডকে নামিয়েছিলেন ইউনাইটেড কোচ। ইউনাইটেডের হারের পেছনে এই খেলোয়াড় পরিবর্তনের ভূমিকা ছিল অনেক, লিনগার্ডের ভুলেই জয়সূচক গোল পায় সুইস ক্লাবটা।

পরের ম্যাচেই ভাগ্য পরিবর্তন হয়ে গেল ক্লাবটার। আর কাকতালীয়ভাবে, এই ভাগ্য পরিবর্তনের পেছনেও অবদান এই দুই তারকার। বিশেষ করে ক্রিস্টিয়ানো রোনালদোর।

নিশ্চিত ড্রয়ের দিকে যাওয়া ম্যাচ কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদো সেটা হতে দেবেন কেন? বহুদিন পর ইউনাইটেডের মাঠ ওল্ড ট্রাফোর্ডে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে নামার অভিজ্ঞতাটাকে অসাধারণভাবে রাঙিয়েছেন এই ফরোয়ার্ড।

শেষ মুহূর্তে গোল করে ম্যানচেস্টার ইউনাইটেডকে পুরো তিন পয়েন্ট এনে দিয়েছেন। তার শেষ মুহূর্তের গোলেই ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর গোলে সহায়তা? জেসি লিনগার্ডের!

আজ মাঠে উপস্থিত ছিলেন দলটার কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন ও ম্যানইউভক্ত বিখ্যাত দৌড়বিদ উসাইন বোল্টও। রোনালদো হতাশ করেননি তাদের।

এদিন সাবেক সতীর্থ ইকার ক্যাসিয়াসকে সরিয়ে এককভাবে চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড নিজের করে নিয়েছেন রোনালদো। ক্লাব ক্যারিয়ারে খেলে ফেলেছেন ৯০০ ম্যাচ। এমন সব উপলক্ষ্যগুলোকে রোনালদো গোল করে রাঙাবেন না, তা কী ভাবা যায়!আর রোনালদো দলে থাকলে যে হারার আগে হার মানতে নেই, সেটাই আরেকবার বোঝালেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

ম্যাচে প্রথমে এগিয়ে গিয়েছিল ভিয়ারিয়ালই। ৫৩ মিনিটে ডাচ উইঙ্গার আরনট দানজুমার সহায়তায় গোল করেন স্প্যানিশ স্ট্রাইকার পাকো আলসাসের। এর ঠিক সাত মিনিট পরেই সমতায় ফেরে ইউনাইটেড। ব্রুনো ফার্নান্দেসের সহায়তায় দলকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান লেফটব্যাক অ্যালেক্স তেয়েস।

ড্র-কেই যখন মনে হচ্ছিল নিয়তি, তখনই মঞ্চে আবির্ভাব রোনালদোর। এ ম্যাচে আর রোনালদোকে আগে আগে উঠিয়ে নেওয়ার ভুল করেননি সুলশার। বাঁ প্রান্ত থেকে লেফটব্যাক তেয়েসের এক ক্রস হেড করে লিনগার্ডের উদ্দেশ্যে নামিয়ে দেন রোনালদো। গোলকিপার রুয়িকে এগিয়ে আসতে দেখে আবারও রোনালদোকে পাস দেন লিনগার্ড। এরপর গোল দেওয়ার কাজটা রোনালদোই করেন।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত