ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

দুই বছর পর শুরু হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় সাঁতার

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ০২ অক্টোবর ২০২১, ১৬:০২  
আপডেট :
 ০২ অক্টোবর ২০২১, ১৬:০৫

দুই বছর পর শুরু হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় সাঁতার
ছবি: সংগৃহীত

শতাধিক ইভেন্টে প্রায় পাঁচশ জন সাঁতারুর অংশগ্রহনে রোববার শুরু হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতা। সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় মিরপুরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতায় পাঁচটি বয়স ভিত্তিক গ্রুপে খেলবে বালক-বালিকা এবং যুবক ও যুবতীরা। গ্রুপগুলো হলো- অনুর্ধ ১০, ১১-১২, ১৩-১৪, ১৫-১৭ বালক ও বালিকা এবং ১৮-২০ যুবক-যুবতী।

৩ দিনে সাঁতারে ১০০ টি ইভেন্ট ও ডাইভিং এ ৩টি ইভেন্ট (১ মিটার স্প্রিং বোর্ড, ৩ মিটার স্প্রিং বোর্ড ও ৫ মিটার প্লাটফর্ম ডাইভিং) অনুষ্ঠিত হবে। আগে নৌবাহিনীতে ডাইভিং হলেও এবার হবে সুইমিং কমপ্লেক্সেই।

শনিবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ-বাংলা অডিটরিয়ামে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ বলেন, ‘মিরপুর সুইমিং কমপ্লেক্সে আমরা ডাইভিং পুল ও স্প্রিং বোর্ড সংযোজন করেছি। ফলে ডাইভিং প্রতিযোগিতা এবার এই সুইমিং পুলেই অনুষ্ঠিত হবে।’ এ সময় সুইমিং ফেডারেশনের কোষাধ্যক্ষ মো. রেজাউল হোসেন বাদশা, কার্যনির্বাহী সদস্য নিবেদিতা দাস ও ফেডাশেনের সভাপতির প্রতিনিধি ক্যাপ্টেন এম মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।

বিজয়ী সাঁতারুদের স্বর্ণ, রুপা ও ব্রোঞ্জ ছাড়াও দলগত চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি দেয়া হবে। এছাড়াও সেরা সাঁতারু বালক ও বালিকারা ব্যক্তিগত ট্রফি ও আর্থিক পুরস্কার পাবে। সুইমিং কমপ্লেক্সের ডরমেটরী, ক্রীড়া পল্লী-১ ও ক্রীড়া পল্লী-২ ভবনে সাঁতারু ও অফিসিয়ালদের স্বাস্থ্যবিধি মেনে আবাসনের ব্যবস্থা করা হয়েছে।

রোববার প্রতিযোগিতার উদ্বোধন করবেন ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনীর প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল। সভাপতিত্ব করবেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং ফেডারেশনের সহসভাপতি তরফদার মো. রুহুল আমিন। সর্বশেষ ২০১৯ সালে সর্বশেষ অনুষ্ঠিত হয়েছিল এই আসরটি।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এএম

  • সর্বশেষ
  • পঠিত