ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

এবার পেরুকে হারাল আর্জেন্টিনা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২১, ১০:৩৯  
আপডেট :
 ১৫ অক্টোবর ২০২১, ১০:৪৪

এবার পেরুকে হারাল আর্জেন্টিনা

আর্জেন্টিনা শুক্রবার ভোরে পেরুকে ১-০ গোলে পরাজিত করে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার পথে আরও এক ধাপ এগিয়ে গেলো। এ নিয়ে টানা ২৫ ম্যাচ অপরাজিত রয়েছে দলটি।

বিরতির ২ মিনিট আগে ম্যাচের একমাত্র গোলটি করেন লাওতারো মার্টিনেজ। এদিন ম্যাচে ফেরার সুযোগ হারিয়েছে পেরু। দলটির ইয়োশিমার ইউটুন পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন। আর্জেন্টিনা বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্বের ল্যাটিন আমেরিকান অঞ্চলে দ্বিতীয় স্থান ধরে রেখেছে।

আর্জেন্টিনা সর্বশেষ হেরেছিল ব্রাজিল এর কাছে ২০১৯ সালের কোপা আমেরিকার সেমিফাইনাল। এরপর থেকে আর্জেন্টিনা দারুণ খেলে চলছে, অপরাজিত রয়েছে। আর্জেন্টিনা এরই ধারাবাহিকতায় ২০২১ সালের কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছে।

শুক্রবারের ম্যাচ আর্জেন্টিনা জিতলেও পেরুর বিরুদ্ধে তেমন একটা আকর্ষণীয় ফুটবল উপহার দিতে পারেনি। ম্যাচের শুরুর দিকে পেরুর স্ট্রাইকার জিয়ানলুকা আতঙ্ক ছড়িয়েছেন আর্জেন্টিনার রক্ষণভাগে। আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ বেশ ভালো খেলেছেন। তিনি বেশ কয়েকবার গোল খাওয়া থেকে রক্ষা করেছেন দলকে।

সুযোগ তৈরি করেছিল আর্জেন্টিনাও। তবে প্রতিপক্ষের রক্ষণভাগ এগিয়ে তারা খেই হারিয়ে ফেলে। এছাড়া মেসিকে রুখে দেয়ার জন্য মারাত্মক ফাউল করতেও পিছপা হয়নি পেরুর খেলোয়াড়রা। যে কারণে মেসিকে খেলতে হয়েছে অনেক সতর্কভাবে। একমাত্র গোলটি মার্টিনেজ করেন দূরন্ত এক হেডে। নাহুয়াল মলিনার ক্রসে তিনি হেডে গোলটি করেন।

দ্বিতীয়ার্ধের ২০মিনিটে গোলের সুবর্ণ একটি সুযোগ পেয়েছিল পেরু। আর্জেন্টিনার গোলরক্ষক মার্টিনেজ প্রতিপক্ষের জেফারসন ফারহানকে ফাউল করলে পেনাল্টি পায় পেরু। কিন্তু পেরুর ইয়োটুন সেটি ক্রসবারে মেরে নষ্ট করেন।

ফ্রি-কিক থেকে গোলের সুযোগ পেয়েছিলেন মেসিও। কিন্তু তিনি সেটা কাজে লাগাতে পারেননি। আর্জেন্টিনার রদ্রিগেজ আরো একবার জালে বল পাঠিয়েছিলেন। কিন্তু ফাউলের কারণে সেটি বাতিল হয়ে যায়।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/আর

  • সর্বশেষ
  • পঠিত