শেখ রাসেল গোল্ডকাপের চ্যাম্পিয়ন ওয়ারি থানা

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২১, ২০:৪০ | অনলাইন সংস্করণ

  ক্রীড়া প্রতিবেদক

শেখ রাসেল গোল্ডকাপ অ-১৮ ফুটবল টুর্নামেন্টের শিরোপা জিতেছে ওয়ারী থানা। উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচে ওয়ারি টাইব্রেকারে হারিয়েছে তেজগাও থানাকে। নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা ১-১ গোলে ড্র থাকার পর ম্যাচের ভাগ্য নির্ধারিত হয় টাইব্রেকারে।

কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিশেষ অতিথি ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উপদেষ্টা ও স্পন্সর প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো: রুহুল আমিন, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের মহাসচিব কে এম শহিদুল্লাহ ও উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা।

৩২ টি দল নিয়ে শুরু হয়েছিল এই টুর্নামেন্ট। সেখান থেকে ফাইনালে জায়গা করে নেয় ওয়ারী ও তেজগাও। ম্যাচের ১১ মিনিটে লিড নেয় তেজগাও। গোল করেন তাজুয়ার বিন কাশেম। পিছিয়ে পড়ে গোল পরিশোধের চেষ্টা চালাতে থাকে ওয়ারী। শেষ পর্যন্ত তারা সফল হয় সুজনের গোলে ম্যাচের ৪৭ মিনিটে। ১-১ গোলে শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। এরপর অতিরিক্ত সময়েও কেউ জালের ঠিকানা খুঁজে পায়নি। তাই ম্যাচ গড়ায় টাইব্রেকারে।  আর সেখানে বাজিমাত করে ওয়ারী।

তেজগাওকে ৪-২ গোলে হারিয়ে শিরোপা উল্লাসে মাতে ওয়ারীর ছেলেরা। খেলা শেষে হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান। পুরস্কার বিতরণী মঞ্চে স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রাসেলের স্মৃতিচারণ করেন। 

ট্রফি ছাড়াও রানার্স আপ দল এক লাখ টাকা ও চ্যাম্পিয়ন দল দুই লাখ টাকা অর্থ পুরস্কার পেয়েছে। অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করেন স্বরাস্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

আগামীতে বিভিন্ন বয়সভিত্তিক টুর্নামেন্ট আয়োজন করা হবে বলে জানিয়েছেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উপদেষ্টা তরফদার মো: রুহুল আমিন।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এমজে