ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ১৩ মিনিট আগে

এমবাপ্পের গোলে জয়ে ফিরেছে পিএসজি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২১, ১২:২৫

এমবাপ্পের গোলে জয়ে ফিরেছে পিএসজি
ক্রীড়া ডেস্ক

পিছিয়ে পড়েও কিলিয়ান এমবাপ্পের নৈপুণ্যে জয়ে ফিরল পিএসজি। লিগ ওয়ানে ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে অ্যাঁজারকে ২-১ গোলে হারিয়েছে মাউরিসিও পচেত্তিনোর দল।

শুক্রবার রাতে কালিয়ান এমবাপ্পের ৮৭ মিনিটে করা পেনাল্টি গোলের সাহায্যে জয়ের বন্দরে পৌঁছায় পিএসজি। মরিসিও পচেত্তিনোর দল ৩৬ মিনিটে গোল খেয়ে পিছিয়ে পড়েছিল। সমতা ফেরাতে তাদের লড়াই করতে হয়েছে ৬৯ মিনিট পর্যন্ত। দানিলো প্যারেরার গোলে তারা সমতায় ফেরে। এরপর ৮৭ মিনিটে এমবাপ্পে পেনাল্টি থেকে গোল করে পিএসজিকে পূর্ণ তিন পয়েন্ট এনে দেন। অঁজেকে লিড এনে দিয়েছিল অ্যাঞ্জেলো ফুলগিনির গোল।

লিওনেল মেসি, নেইমার, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনার্দো প্যারেদেসসহ সাতজন খেলোয়াড় নিজ দেশের পক্ষে খেলার জন্য ব্যস্ত থাকায় পিএসজির হয়ে এ ম্যাচ খেলতে পারেননি। তার পরেও পিএসজি যাদের নিয়ে খেলেছে তাদের বেশিরভাগই হতাশ করেছে। মেসি ও নেইমার না থাকায় এ ম্যাচে খেলার সুযোগ পান রাফিনহা ও মাউরো ইকার্দি। এমবাপ্পে শুরু থেকেই দলে ছিলেন। কিন্তু তিনি প্রথম একঘন্টা বলতে গেলে খুব একটা সুবিধা করতে পারেননি।

ম্যাচের শুরুতে পিএসজির আক্রমণভাগ গোলের চেষ্টা করে ব্যর্থ হয়। এরপর ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিয়ে অঁজে আক্রমণে যাওয়ার চেষ্টা করে এবং তার ফল আসে ৩৬ মিনিটে।

গোলের পরও প্রাধান্য ছিল অঁজের। তখন মনে হয়েছিল যে কোন সময় ব্যবধান বাড়িয়ে ফেলতে পারে তারা। পিএসজিও গোল পরিশোধের চেষ্টা চালায় এবং ৬৯ মিনিটে সফলতার মুখ দেখে। ডান দিক দিয়ে বল নিয়ে এমবাপ্পে দারুন একটি ক্রস করেন গোলমুখে এবং সেটি থেকে দানিলো সমতা ফেরান।

খেলার ৮৪ মিনিটে অঁজে পিএসজির প্রান্তে কর্নার কিকের আবেদন জানায়। এদিকে ভিএআর রেফারি মাঠের রেফারিকে টাচ লাইনের পাশে থাকা মনিটরে রিপ্লে দেখার পরামর্শ দেন। মনিটরে দেখা যায় কাউন্টার অ্যাটাক শুরুর ঠিক আগে অঁজের সেন্টার ব্যাক রোমাইন টমাস পেনাল্টি বক্সের ঠিক ভেতরে ফাউল করেছেন ইকার্দিকে এবং বল লেগেছে পিয়েরিক ক্যাপেলের হাতে। যে কারণে রেফারি পিএসজির পক্ষে পেনাল্টি দেন এবং এমবাপ্পে পেনাল্টি থেকে গোল করেন। রেফারি তিন মিনিট ধরে রিপ্লে দেখে সিদ্ধান্ত জানান।

চ্যাম্পিয়ন্স লিগে আরবি লাইপজিগের বিপক্ষে খেলতে নামার আগে এ জয় আত্মবিশ্বাস জোগাবে পিএসজিকে। বিশেষ করে আগের ম্যাচে রেনের কাছে ২-০ গোলে পরাজিত হওয়ায় এ জয়টি তাদের খুব দরকার ছিল।

বাংলাদেশ জার্নাল/আইএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত