ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ক্লাব কাপ হকিতে প্রথম শিরোপা মেরিনার্সের

  ক্রীড়া প্রতিবেক

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২১, ১৮:৪৯

ক্লাব কাপ হকিতে প্রথম শিরোপা মেরিনার্সের
ছবি সংগৃহীত

ঢাকার হকিতে অন্যতম শক্তিশালী দল হিসেবে আবির্ভূত হয়েছে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব। ২০১৬ সালে প্রথমবার প্রিমিয়ার লিগ হকির শিরোপা জিতেছে। এবার জিতল ক্লাব কাপ হকির শিরোপা। শনিবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের উত্তেজনাপূর্ণ ফাইনালে আবাহনীকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মতিঝিলের ক্লাবটি।

জয়ী দলের হয়ে সোহানুর রহমান সবুজ দু’টি এবং ভারতীয় খেলোয়াড় অভিষেক একটি গোল করেন। ৬ গোল করে সর্বোচ্চ গোলদাতা মেরিনার্সের মিলন হোসেন এবং সেরা খেলোয়াড় অভিষেক। দু’জনই পেয়েছেন সাবেক সাধারন সম্পাদক প্রয়াত খাজা রহমতউল্লাহর নামে গড়া খাজা রহমতউল্লাহ ট্রাস্ট থেকে ১০ হাজার টাকা করে।

আম্পায়ারের সঙ্গে ঝামেলা করে নিষিদ্ধ হয়েছিলেন মোহামেডানের অধিনায়ক রাসেল মাহমুদ জিমি। যার ফলে ক্লাব কাপের সেমিফাইনাল বর্জণ করে সাদা কালোরা। তাই যোগ্যতর দল হিসেবেই ফাইনালে খেলে মেরিনার্স ও আবাহনী। কিন্তু শিরোপা নির্ধারনী ম্যাচটি সেরকম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়নি। মেরিনার্সের তোপে উড়ে গেছে আকাশী হলুদ শিবির। টার্ফে হাতাহাতি ছিল চিরচেনা দৃশ্যের মতো।

দুইটি সিদ্ধান্ত টিভি আম্পায়ারের যাওয়ায় সময় নষ্ট হয়েছে প্রায় ২৫ মিনিট। ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে মেরিনার্সের অধিনায়ক চয়নের ধাক্কায় আবাহনীর এক খেলোয়াড় পড়ে গেলে উত্তেজনা ছড়ায়। খেলা বন্ধ থাকে দুই মিনিট। এভাবেই চার কোয়ার্টারে ৬০ মিনিটের ফাইনাল ম্যাচটি শেষ হয়েছে প্রায় দুই ঘণ্টায়।

খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রফি তুলে দেন ফেডারেশনের সভাপতি ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আবদুল হান্নান। এ সময় ওয়ালটনের এফএম ইকবাল বিন আনোয়ার ও এসআইবিএলের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এএম

  • সর্বশেষ
  • পঠিত