ঢাকা, বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৩ মিনিট আগে

ব্রেন্টফোর্ডকে হারিয়ে এখনো শীর্ষস্থানে চেলসি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২১, ১২:১৩

ব্রেন্টফোর্ডকে হারিয়ে এখনো শীর্ষস্থানে চেলসি
ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে অনেক কষ্টে ব্রেন্টফোর্ডকে ১-০ গোলে পরাজিত করে পয়েন্ট তালিকার শীর্ষ স্থান ধরে রেখেছে চেলসি। বেন চিলওয়েল বিরতির ঠিক আগে ফল নির্ধারণী একমাত্র গোলটি করেন। ইউরোপিয়ান চ্যাম্পিয়ন চেলসিকে তিন পয়েন্ট পেতে বেশ বেগ পেতে হয়েছে।

চিলওয়েলের গোল চেলসিকে তিন পয়েন্ট এনে দিলেও জয়ের পেছনে গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডির অবদানও কম নয়। তিনি বেশ কয়েকবার দলকে নিশ্চিত গোল খাওয়া হতে রক্ষা করেন। এছাড়া ব্রায়ান এমবিউমোর দুটি শট পোস্টে লেগে প্রতিহত হলে গোল বঞ্চিত হয় স্বাগতিকরা।

চেলসি আট ম্যাচ খেলে ১৯ পয়েন্ট নিয়ে রয়েছে সবার শীর্ষে। তাদের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে লিভারপুল আছে দ্বিতীয় স্থানে। শনিবার লিভারপুল ৫-০ গোলে পরাজিত করেছে ওয়াটফোর্ডকে। লিভারপুলের ব্রাজিলিয়ান খেলোয়াড় রবার্তো ফিরমিনো করেছেন হ্যাটট্রিক। ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি ২-০ গোলে হারিয়েছে বার্নলেকে।

প্রথমার্ধের মাঝামাঝি সময়ে চেলসি-ব্রেন্টফোর্ড ম্যাচে এমিবিউমোর প্রথম শটটি পোস্টে লাগে। এরপর কাউন্টার অ্যাটাক থেকে রোমেলু লুকাকু পোস্টে বল পাঠালেও অফসাইডের কারণে সেটি বাতিল হয়ে যায়। প্রথমার্ধের শেষ দিকে টিমো ওয়ার্নার গোলের একটি সহজ সুযোগ নষ্ট করেন। তবে এরপর গোলের জন্য তাদের বেশি সময় অপেক্ষা করতে হয়নি। চিলওয়েল চমৎকর এক ভলিতে গোল করে স্বস্তি এনে দেন কোচ টমাস টুখেলকে।

বিরতির পর ব্রেন্টফোর্ড অপেক্ষাকৃত ভাল খেলে এবং বেশ কয়েকবার গোলের সুযোগ সৃষ্টি করেন। কিন্তু গোলরক্ষক মেন্ডি ছিল অজেয়। অনেক চেষ্টা করেও তাকে পরাস্ত করতে পারেননি ইভান টনি, স্যামান গোডস, পন্টান জনসন এবং ক্রিস্টিয়ান নোরগ্রার্ড। এছাড়া এমবিউমোর একটি শট লাগে ক্রসবারে।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত