ঢাকা, বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৮ মিনিট আগে

সাকিবের পর মুশফিকের বিদায়ে চাপে বাংলাদেশ

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২১, ২২:১৫  
আপডেট :
 ১৮ অক্টোবর ২০২১, ০০:০১

সাকিবের পর মুশফিকের বিদায়ে চাপে বাংলাদেশ
ছবি: সংগৃহীত
ক্রীড়া প্রতিবেদক

দলীয় ৭৪ রানের মাথায় বোল্ড হয়ে সাজঘরে ফিরে গেছেন মুশফিকুর রহিম। ৩৬ বলে ৩৮ রান করে ক্রিস গ্রিবসের বলে ফিরে যান তিনি। তার বলেই ম্যাকলয়েডের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন সাকিবও।

৬৫ রানের মাথায় ফিরে গেছেন সাকিব আল হাসান। তিনি ২৮ বলে ২০ রান করেন। ক্রিস গ্রিবসের বলে ম্যাকলয়েডের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন।

সাকিব-মুশফিকের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের ব্যাটে লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। পরপর দুই ছয় মেরে খেলা জমিয়ে দিয়েছেন মুশফিক।

ফিরলেন লিটনও

তৃতীয় ওভারের তৃতীয় বলে আউট হয়ে যান লিটন দাসও। ৭ বলে ৫ রান করে তিনি হুইলের বলে আউট হন। ব্যাট করছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

দ্বিতীয় ওভারে ফিরলেন সৌম্য

স্কটল্যান্ডের বিপক্ষে ১৪১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারাল বাংলাদেশ। খেলার দ্বিতীয় ওভারের তৃতীয় বলে জশ ডেভিকে তুলে মারতে গিয়ে মিডউইকেটে জর্জ মানসির হাতে ধরা পড়েছেন বাংলাদেশ ওপেনার। ফেরার আগে করেন ৫ বলে ৫ রান।

টার্গেট ১৪১

এর আগে ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪০ রান করে স্কটল্যান্ড।

শুরু থেকেই বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে পড়ে স্কটল্যান্ড। দলীয় ৫ রানেই প্রথম উইকেট হারায় স্কটিশরা। প্রথম দুই ওভারে বাংলাদেশ উইকেটের দেখা না পেলেও তৃতীয় ওভারেই সাফল্য পান মোহাম্মদ সাইফউদ্দিন। তার করা চতুর্থ বলে সরাসরি বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান কোয়েটজার।

কাইল কোয়েটজার সাজঘরে ফিরে গেলেও শুরু থেকেই ধীর গতিতে খেলতে থাকেন আরেক ওপেনার জর্জ মুনসি।

এই ব্যাটার ম্যাথু ক্রসকে সাথে নিয়ে স্কটল্যান্ডের রানের চাকা সচল রাখেন। কিন্তু শেখ মেহেদীর জোড়া আঘাতে চাপে পড়ে স্কটল্যান্ড। প্রথমে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরেন ম্যাথু ক্রস। আউট হওয়ার আগে তিনি করেন ১৭ বলে ১১ রান।

এরপর ইনিংস বড় করতে থাকা জর্জ মুনসিকে সরাসরি বোল্ড করেন শেখ মেহেদি। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করেন ২৩ বলে ২৯ রান। মেহেদীর পর স্কটল্যান্ড শিবিরে জোড়া আঘাত হানেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার শিকার রিচি বেরিংটন ও মাইকেল লিস্ক।

রিচির ব্যাট থেকে আসে ৫ বলে ২ রান। আর মাইকেল কোন রান যোগ করার আগেই আউট হয়। এর কিছু পরেই প্যাভিলিয়নে ফিরে যান ক্যালাম ম্যাকলিওড। মেহেদীর বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফিরেন এই ব্যাটসম্যান।

দলীয় ৫৩ রানে ৬ উইকেট হারিয়ে যখন চাপে পড়ে স্কটল্যান্ড। সেখান থেকে দলের রানের চাকা সচল করেন ক্রিস্টোফার গ্রিভস ও মার্ক ওয়াট। এ দুই ব্যাটসম্যান দেখেশুনে খেলতে থাকেন। তবে দলীয় ১০৪ রানে তাসকিনের বলে সৌম্যের হাতে ক্যাচ দিয়ে আউট হয় মার্ক ওয়াট।

প্যাভিলিয়নে ফেরার আগে এই ব্যাটার করেন ১৭ বলে ২২ রান। তবে ঝড়ো ব্যাটিং করা ক্রিস্টোফার গ্রিভসকে আউট করেন মোস্তাফিজুর রহমান।

আউট হওয়ার আগে এই ব্যাটার করেন ২৮ বলে ৪৫ রান। শেষ দিকে আর কোন ব্যাটসম্যানই উইকেটে দাঁড়াতে না পারলে ১৪০ রানেই থামে স্কটল্যানন্ডের ইনিংস।

আরও পড়ুন- জয়ের জন্য টাইগারদের দরকার ১৪১ রান

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত