ঢাকা, বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৮ মিনিট আগে

পিছিয়ে পড়েও কৌতিনিহো-ফাতির গোলে বার্সার জয়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ০৭:২২

পিছিয়ে পড়েও কৌতিনিহো-ফাতির গোলে বার্সার জয়
সংগৃহীত ছবি
স্পোর্টস ডেস্ক

সময়টা ভালো যাচ্ছেনা স্প্যানিশ ক্লাব বার্সেলোনার। লা লিগার ম্যাচে নিজ মাঠ ন্যু ক্যাম্পে ভ্যালেন্সিয়ার বিপক্ষে হারের শঙ্কাটাও মাথাচাড়া দিয়ে উঠেছিল তাতে। বার্সাকে শেষমেশ সে শঙ্কা থেকে উদ্ধার করলেন আনসুমানে ফাতি। গোল করে দলকে ফেরালেন সমতায়। এরপর এক পেনাল্টিও পাইয়ে দিলেন। এরপর ব্রাজিলিয়ান ফেলিপে কৌটিনিওর গোলে বার্সা পেল ৩-১ গোলের দারুণ এক জয়।

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে বার্সা। চতুর্থ মিনিটে কর্নার থেকে গোল হজম করে ক্যোমানের দল। বক্সের বাইরে জটলার সামনে থেকে হোসে গায়া করে বসলেন শটটা। সেটাই বার্সার রক্ষণ ভেঙে আছড়ে পড়ল জালে।

গোলমুখে ব্যর্থতা শেষ অনেকদিন ধরেই ভোগাচ্ছিল দলটাকে। বিশেষ করে একটা গোল হজম করে বসলে তো বটেই। চলতি মৌসুমে একটা ম্যাচেও শুরুতে গোল হজম করে জয়ের মুখ দেখেনি কাতালানরা, সেটা তো ফরোয়ার্ডদের দোষেই।

তবে এদিন এই সমস্যায় পড়ল না দলটা। কারণ দলটার যে এখন একজন আনসু ফাতি আছেন! চোট কাটিয়ে ফিরেছেন, এরপর ভ্যালেন্সিয়া ম্যাচের আগে খেলেছেন মাত্র ৩৬ মিনিট। তাতেই করে ফেলেছিলেন এক গোল। এদিন পেলেন দ্বিতীয়টাও। ম্যাচের ১২তম মিনিটে মেম্ফিস ডিপাইয়ের বাড়ানো বলে বক্সের বাইরে থেকে করলেন অসাধারণ এক ফিনিশ, তাতেই ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচটিতে সমতা ফেরায় কোচ কোম্যানের দল।

বিরতির কিছু আগে দলটা তাদের দ্বিতীয় গোলও পেয়েছে এই ফাতির সৌজন্যেই। বল পায়ে বক্সে দারুণ এক সুযোগই পেয়েছিলেন তিনি। কিন্তু পেছন থেকে তাকে ফাউল করে বসেন গায়া। ফলে বার্সা পায় পেনাল্টি, সেখান থেকে মেম্ফিসের আগুনে শটে এল গোলটা। বিরতিতেও যায় এই ব্যবধানে এগিয়ে থেকেই।

দ্বিতীয়ার্ধে গোল না পেলেও ফাতি কাছাকাছি গিয়েছিলেন ৫০তম মিনিটে। কিন্তু সাবেক বার্সা গোলরক্ষক ইয়াসপের সিলেসেনের দারুণ এক সেভ সে যাত্রায় বঞ্চিত করে তাকে। এরপর অবশ্য বারদুয়েক আক্রমণে এসে ভ্যালেন্সিয়াও জানান দিয়ে গেছে নিজেদের সামর্থ্য। তাই তৃতীয় একটা গোলের দরকার ছিল বার্সার।

সে উদ্দেশ্যেই কিনা, ফাতিকে তুলে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফেলিপে কৌটিনিওর দ্বারস্থ হন কোচ। তার আস্থার প্রতিদানটাও খুব ভালোভাবেই দিয়েছেন তিনি। এদিন উইঙ্গার হিসেবে খেলা রাইটব্যাক সার্জিনিও ডেস্টের কাটব্যাক থেকে দারুণ এক গোল করেন কৌটিনিও। তাতেই বার্সার জয় নিশ্চিত হয়ে যায়।

এই জয়ের ফলে লা লিগায় পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে উঠে আসে বার্সেলোনা। ৮ ম্যাচ খেলে দলটির সংগ্রহ ১৫ পয়েন্ট। আর এক ম্যাচ বেশি খেলে শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদের সংগ্রহ ২০ পয়েন্ট। একটি করে ম্যাচ কম খেলে রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ, আর সেভিয়ার সংগ্রহ সমান ১৭ পয়েন্ট।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত