ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

ফিফকো কর্পোরেট ফুটবলে বাংলাদেশ

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২১ অক্টোবর ২০২১, ২০:৫৪

ফিফকো কর্পোরেট ফুটবলে বাংলাদেশ

শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত হচ্ছে তৃতীয় ফিফকো ওয়ার্ল্ড কর্পোরেট চ্যাম্পিয়ন্স কাপ ফুটবল। এই আসরে বাংলাদেশের প্রথম দল হিসেবে অংশ নিতে যাচ্ছে লায়লা গ্রুপের প্রতিষ্ঠান বানদো ডিজাইন। ২০২০ সালে বিজিএমইএ কাপে চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে এই টুর্নামেন্ট খেলছে বানদো জিডাইন। বিজিএমইএ কাপ ছাড়াও দেশের বিভিন্ন কর্পোরেট টুর্নামেন্ট ও ভারতের অনেক টুর্নামেন্টে ট্রফি রয়েছে বানদো ডিজাইনের। ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন্স কাপের আয়োজক ইন্টারন্যাশনাল ফেডারেশন অব কর্পোরেট ফুটবল ( ফিফকো)। এই আন্তর্জাতিক সংস্থার কার্যালয় কানাডায়। এই সংস্থার অধিভুক্ত দেশ এখন ৬০টি। ২০১৮ সালে এই টুর্নামেন্ট কানাডার মন্ট্রিলে এবং পরের বছর মোনাকাতে অনুষ্ঠিত হয়। ফিফকোর বর্তমান সভাপতি আলবার্ট জুবিলি প্রথমবারের মতো বড় আসরে বাংলাদেশের অংশগ্রহণ অত্যন্ত ইতিবাচক হিসেবে দেখছেন।

শুক্রবার শুরু হওয়া টুর্নামেন্টের পর্দা নামবে ২৪ অক্টোবর। কর্পোরেট ফুটবলের বিশ্বমঞ্চে ভালো কিছু করার প্রত্যয় বানদো ডিজাইনের। এই দলের নেতৃত্বে রয়েছেন কর্পোরেট টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা ইমরানুর রহমান ( ১৮৯ ম্যাচে ৩৭৭ গোল )। ফুটসাল ভিত্তিক এই টুর্নামেন্টে প্রতি দলে খেলবেন পাচ জন করে।

বানদো ডিজাইনের দলে রয়েছেন মোবারক, রাজিব, পিয়াস ও মেহতাবের মতো অভিজ্ঞ কর্পোরেট ফুটবলার। বানদো ডিজাইন ফুটবল দলের কর্ণধার সামিরা আলম।

বাংলাদেশ জার্নাল/আইএইচ

  • সর্বশেষ
  • পঠিত