ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

বিশ্বকাপে কোহলিদের বিপক্ষে হারের বন্ধ্যাত্ব ঘোচাতে চায় পাকিস্তান

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ১৭:৩৫  
আপডেট :
 ২৩ অক্টোবর ২০২১, ১৮:০৩

বিশ্বকাপে কোহলিদের বিপক্ষে হারের বন্ধ্যাত্ব ঘোচাতে চায় পাকিস্তান
ফাইল ছবি

বিশ্বকাপে সুপার টুয়েলভে আগামীকাল রোববার মাঠে নামছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ক্রিকেটের পরাশক্তি ভারতের বিপক্ষে কখনোই বিশ্বকাপের মঞ্চে জিততে পারেনি পাকিস্তান। এবার সেই বন্ধ্যাত্ব ঘোচাতে চায় বাবর আজমের দল। আর বিরাট কোহলির দলের লক্ষ্য পাকিস্তানের বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রাখতে।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে রাত ৮ টায়।

ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত ১২ বার মুখোমুখি হয়েছে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী। সবগুলোতেই জয় দেখা পেয়েছে ভারত। কিন্তু সংযুক্ত আরব আমিরাতের মাটিতে টানা ১০ জয়ের রেকর্ড নিয়ে বিশ্বকাপ খেলতে নামছে পাকিস্তান।

সাবেক পাক অলরাউন্ডার মুদাসসার নজর মনে করেন, বিরাট কোহলির ভারতকে চ্যালেঞ্জ করার জন্য সামর্থ্য পাকিস্তান দলের রয়েছে।

এএফপিকে মুদাসসর বলেন, এক সপ্তাহ আগে দল সম্পর্কে আমার আশঙ্কা ছিল, কিন্তু কিছু পরিবর্তন আনায় পাকিস্তান এখন একটি শক্তিশালী ও ভারসাম্যপূর্ণ দল। পাকিস্তানের খুব ভালো সুযোগ রয়েছে কারণ তাদের অভিজ্ঞ খেলোয়াড় আছে। যারা ভারতের বিপক্ষে অনেক ভালো খেলেছে। অন্য দিকে ভারত ফেভারিট হিসাবে শুরু করবে এবং তারা সব বিভাগেই পরিপূর্ণ দল। তবে টি-টোয়েন্টিতে যেকোন দল যেকোন দিন তাদের হারাতে পারে।

এ বছর এই ফরম্যাটে প্রথম সেঞ্চুরি পেয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। দারুন ফর্মে থাকা বাবরের বিশ্বাস, এবার বিশ্বকাপে ভারতের বিপক্ষে প্রথম জয়ের মুখ দেখবে পাকিস্তান।

পাক অধিনায়ক বলেন , অবশ্যই সংযুক্ত আরব আমিরাতে আমরা অনেক বেশি ম্যাচ খেলেছি। এখানকার কন্ডিশন আমাদের জন্য উপযুক্ত এবং আমরা জানি, কিভাবে এখানে খেলতে হবে। সকল বিভাগে আমাদের সবকিছু স্বাভাবিক রাখা দরকার।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এএম

  • সর্বশেষ
  • পঠিত