ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ১৭ মিনিট আগে

মেহেদীর বিরাট ভক্ত টাইগার কোচ ডমিঙ্গো

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ২১:০১

মেহেদীর বিরাট ভক্ত টাইগার কোচ ডমিঙ্গো
ছবি: সংগৃহীত
ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে রোববার মাঠে নামছে টাইগাররা। আরব আমিরাতের শারজাহ স্টেডিয়াম বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকাল ৪টায়। তবে বিশ্বকাপের বাছাই প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে যায় বাংলাদেশ। পরে অবশ্য ঘুরে দাঁড়ায় টাইগাররা। পর পর দুই ম্যাচ জিতে সুপার টুয়েলভে জায়াগা নিশ্চত করে মাহমুদউল্লাহর দল।

সেই দুই ম্যাচে জয়ের পিছনে অবদাম ছিলো অলরাউন্ডার সাকিব আল হাসান এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের। পাশাপাশি ঐ ম্যাচে তারুণ্যের শক্তি ফুটে উঠেছে দারুণভাবে। স্পিনার শেখ মেহেদী হাসান, ওপেনার মোহাম্মদ নাঈম শেখ, আফিফ হোসেন ও নুরুল হাসান সোহানের মতো তরুণদের অবদান কোনো অংশে কম নয়। এবার তাদের পরীক্ষা মূল পর্বে।

তবে বাংলাদেশের হেড কোচ রাসেল ডমিঙ্গোকে মুগ্ধ করেছেন স্পিনার শেখ মেহেদী। শনিবার ম্যাচ পূর্ববতী সংবাদ সম্মেলনে প্রোটিয়া এই কোচ বলেন,আমি মেহেদীর একজন বিরাট ভক্ত। আমার কাছে তার চরিত্র সবচেয়ে গুরুত্বপূর্ণ। দলে সে যে কোনো ভূমিকা পালন করতে পারে। উপরের দিকে ব্যাট করা সহজ নয়, নিচেও নয়। সে কখনো অভিযোগ করে না। দলের কী প্রয়োজন, সেদিকেই তার নজর। বল নিয়ে সে বৈচিত্রপূর্ণ, মাঝে বল করতে পারে, ডেথে ও শুরুতেও দারুণ। সে আমাদের জন্য থ্রি ইন ওয়ান ক্রিকেটার। তার প্রস্তুতির বড় ব্যাপার হলো সে যে কোনো ভূমিকায় খেলতে খুশি। সেগুলোকে বড় চ্যালেঞ্জ হিসেবে দেখে সে এবং শতভাগ গ্রহণ করে। এখন পর্যন্ত সে যা করেছে তাতে আমি খুশি।

এছাড়া আফিফ ও সোহানের নামও বিশেষভাবে উল্লেখ করলেন ডমিঙ্গো বলেন, আমি মনে করি এই ফরম্যাটে বাংলাদেশের জন্য আফিফ ও সোহান অনেক ভালো খেলোয়াড় হয়ে উঠবে। ইনিংসের শেষ দিকে সোহান আমাদের সত্যিকারের বিগ হিটার। আফিফ ওই দিন ১৩ বলে ২০ রান (১৪ বলে ২১ রান) করল। সে ভালো খেলছে। আমি মনে করি এই পর্যায়েও সে ভালো কিছু করবে। তারা আমাদের জন্য বড় খেলোয়াড়। সোহানের কিপিং দারুণ। স্টাম্পের পেছনে সে ১০-১২ রান সম্ভবত বাঁচিয়েছে আমাদের। আমি তাদের পারফরম্যান্সে সন্তুষ্ট। রান হয়তো এই মুহূর্তে পাচ্ছে না, কিন্তু তারা দলের জন্য যা করছে তা অনেক মূল্যবান।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত