ঢাকা, বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

প্রথম জয় পেতে কাল মুখোমুখি উইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২১, ২০:০৭

প্রথম জয় পেতে কাল মুখোমুখি উইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা
ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরুটা ভালো হয়নি বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। আগামীকাল এ দুই দল মুখোমুখি হচ্ছে। তাদের উভয়ের লক্ষ্য থাকবে হারের বৃত্ত থেকে বের হয়ে আসা; অর্থাৎ টুর্নামেন্টে প্রথম জয়ের মুখ দেখা।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা ম্যাচটি।

সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিলো দক্ষিণ আফ্রিকা। ব্যাটারদের ব্যর্থতায় ১১৮ রানেই গুটিয়ে যায় প্রোটিয়াদের ইনিংস। তারা প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১১৮ রানের ছোট সংগ্রহ করে।

ছোট পুঁজি পেয়েও লড়াই করার চেষ্টা করেন দক্ষিণ আফ্রিকার বোলাররা। ১১৯ রান লক্ষ্য দিয়ে অস্ট্রেলিয়ার ব্যাটারদের ঘাম ঝরিয়েছেন প্রোটিয়া বোলার এনরিচ নর্টি, কাগিসো রাবাদা, কেশব মহারাজ ও তাবরিজ শামসি।

তবে শেষ ওভার পর্যন্ত লড়াই করেও দক্ষিণ আফ্রিকাকে হারের মুখ থেকে বাঁচাতে পারেননি দলের বোলাররা। ২ বল বাকি রেখে সহজ ম্যাচকে কঠিন করে জয় পায় অস্ট্রেলিয়া। ৫ উইকেটে হার দিয়ে বিশ্বকাপ শুরু হয় দক্ষিণ আফ্রিকার।

প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের পারফরমেন্স ছিলো যাচ্ছেতাই। ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করে ১৪ দশমিক ২ ওভারে মাত্র ৫৫ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে তৃতীয় ও নিজেদের সর্বনিম্ন রানের লজ্জায় পড়ে দুই বারের চ্যাম্পিয়নরা। আর টি-টোয়েন্টি ইতিহাসে এটি ছিল ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সর্বনিম্ন রান।

লজ্জার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শুধুমাত্র ক্রিস গেইলই দুই অংকের কোটা স্পর্শ করতে পারেন। । ১৩ বলে ১৩ রান করেন গেইল। ৫৬ রানের টার্গেট ৮ দশমিক ২ ওভারেই স্পর্শ করে ফেলে ইংল্যান্ড।

তবে দুই দলের মধ্যে পরিসংখ্যানে এগিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনবারের দেখায় দুইবার দক্ষিণ আফ্রিকা ও একবার ওয়েস্ট ইন্ডিজ জয়ী হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ : কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, আকিল হোসেইন, ডোয়াইন ব্রাভো, রোস্টন চেজ, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, এভিন লুইস, ওবেদ ম্যাককয়, লেন্ডল সিমন্স, রবি রামপল, আন্দ্রে রাসেল, ওশানে থমাস, হেডেন ওয়ালস জুনিয়র।

দক্ষিণ আফ্রিকা : তেম্বা বাভুমা (অধিনায়ক), কেশভ মহারাজ, কুইন্টন ডি কক, বিজর্ন ফরটুইন, রেজা হেনড্রিকস, হেনরিচ ক্লাসেন, আইডেন মার্করাম, ডেভিড মিলার, উইয়ান মুল্ডার, লুঙ্গি এনগিদি, এনরিচ নর্টি, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, রাসি ভ্যান ডার ডুসেন।

বাংলাদেশ জার্নাল/ টিটি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত