ঢাকা, বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ১১ মিনিট আগে

আত্মবিশ্বাসী পাকিস্তানের সামনে অসহায় নিউজিল্যান্ড

  ক্রীড়া প্রতবিদক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২১, ২০:৪০

আত্মবিশ্বাসী পাকিস্তানের সামনে অসহায় নিউজিল্যান্ড
ক্রীড়া প্রতবিদক

বিশ্বকাপের মঞ্চে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে কখনো হারাতে পারেনি পাকিস্তান। কিন্তু চলমান বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচেই ভারতকে হারিয়েছে দেশটি। তবে সেই ম্যাচটি আবার ইতিহাস গড়ে জিতে নেয় পাকরা। তাই বলা যাচ্ছে আত্মবিশ্বাসের তুঙ্গে পাকিস্তান ক্রিকেট দল।

এবারে পাকিস্তনের লক্ষ্য নিউজিল্যান্ড। তাই বলাই যাচ্ছে আত্মবিশ্বাসী পাকিস্তানের সামনে এক প্রকার অসহায় নিউজিল্যান্ড। মঙ্গলবার কিউদের বিপক্ষে বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে নামবে পাকিস্তান।

এ ম্যাচে জয়ের ধারায় থাকার লক্ষ্য পাকিস্তানের। অপরদিকে দিকে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচেই জয়ের স্বাদ পেতে মরিয়া নিউজিল্যান্ড ক্রিকেট দল। পরিসংখ্যানের পাল্লটাও বারি পাকিস্তানের। পাকদের বিপক্ষে এখন পর্যন্ত ২৪ দেখায় কিউইরা জিতেছে ১০ টি ম্যাচ আর পাকিস্তানের জয় ১৪টিতে। আর টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ৫ বারের দেখায় ৩টি ম্যাচ পাকিস্তান ও ২টি ম্যাচ নিউজিল্যান্ড জয় পায়।

এদিকে কিউদের বিপক্ষে ভালো করতে চান গত ম্যাচে ভারতের বিপক্ষে ৫২ বলে ৬৮ রানে অপরাজিত থাকা বাবর আজম। তিনি বলেন, পরের ম্যাচেও আমরা এটি ধরে রাখতে চাই। আমাদের উপর এখন আর কোন চাপ নেই। এ ম্যাচ থেকে সতীর্থরা অনেক আত্মবিশ্বাসী হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে দল ভালো করবে বলে আমি আশাবাদি।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে নিউজিল্যান্ডকে। ভারতকে হারিয়ে ভয়ংকর আত্মবিশ্বাসী পাকিস্তান। আর নিউজিল্যান্ডের আত্মবিশ্বাস নিয়ে প্রশ্ন থাকছে। কারণ টুর্নামেন্ট শুরুর আগে দুটি প্রস্তুতিমূলক ম্যাচেই হেরেছে নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার কাছে ৩ উইকেটে ও ইংল্যান্ডের কাছে ১৩ রানে হারে তারা।

বাংলাদেশ জার্নাল/আইএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত