ঢাকা, বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

স্কটল্যান্ডকে পাহাড়সম টার্গেট দিল আফগানিস্তান

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২১, ২১:৫০  
আপডেট :
 ২৫ অক্টোবর ২০২১, ২৩:৪০

স্কটল্যান্ডকে পাহাড়সম টার্গেট দিল আফগানিস্তান
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ক্রীড়া ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে স্কটল্যান্ডকে পাহাড়সম টার্গেট দিয়েছে আফগানিস্তান। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে আফগানিস্তান করেছে ১৯০ রান। জিততে হলে স্কটল্যান্ডকে ১৯১ রান করতে হবে।

সোমবার (২৫ অক্টোবর) শারজা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি।

খেলার শুরু থেকেই মারমুখী চেহারায় হাজির হন দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই আর মোহাম্মদ শাহজাদ। চার-ছক্কায় মাঠ গরম করতে থাকেন এই যুগল। ৩৫ বলে ৫৪ রানের জুটিটি ভাঙে পাওয়ার প্লে'র শেষ ওভারে। ষষ্ঠ ওভারের পঞ্চম বলে ডিপমিডউইকেটে ক্যাচ হন শাহজাদ, ১৫ বলে ২২ রান করে।

তবে জাজাইয়ের তাণ্ডব আরও কিছুক্ষণ চলেছে। হাফসেঞ্চুরির দোরগোড়ায় পৌঁছে গিয়েছিলেন আফগানিস্তানের বাঁহাতি এই ওপেনার। দশম ওভারে এই মারকুটে ব্যাটারকে বোল্ড করেন মার্ক ওয়াট। ৩০ বলে ৩টি করে চার-ছক্কায় জাজাই তখন ৪৪ রানে।

দুই ওপেনার ফেরার পর রানের গতি কিছুটা কমে যায় আফগানিস্তানের। তবে রহমানুল্লাহ গুরবাজ আর নাজিবুল্লাহ জাদরান সেট হয়েই ফের মারা শুরু করেন।

৫১ বলে তাদের ৮৭ রানের ভয়ঙ্কর জুটিটি শেষ পর্যন্ত ভেঙেছে ইনিংসের ৯ বল বাকি থাকতে। ৩৭ বলে ১ চার আর ৪ ছক্কায় ৪৬ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরেছেন রহমানুল্লাহ গুরবাজ।

অন্যদিকে ৩০ বলে ফিফটি তুলে নেন নাজিবুল্লাহ। ইনিংসের একদম শেষ বলে এসে আউট হন হার্ডহিটিং এই ব্যাটার। ৩৩ বলে ৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৫৯ রান আসে তার উইলো থেকে।

স্কটিশ বোলাররা প্রায় সবাই মার খেয়েছেন। পেসার সাফইয়ান শরিফ ৩৩ রান দিয়ে নিয়েছেন ২টি উইকেট।

আফগানিস্তান একাদশ

হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ, রহমানুল্লাহ গুরবাজ, আসঘর আফগান, মোহাম্মদ নবি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, করিম জানাত, রশিদ খান, নাভিন উল হক, মুজিব উর রহমান।

স্কটল্যান্ড একাদশ

কাইল কোয়েতজার (অধিনায়ক), জর্জ মুনসে, কলাম ম্যাকলিয়ড, রিচি বেরিংটন, ম্যাথিউ ক্রস, মাইকেল লিস্ক, ক্রিস গ্রেভস, মার্ক ওয়াট, জশ ড্যাভে, সাফইয়ান শরিফ, ব্র্যাড হোয়েল।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত