ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

লাঞ্চের পর উইকেট হারিয়ে চাপে পাকিস্তান

  ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২১, ১৩:৩৬  
আপডেট :
 ২৮ নভেম্বর ২০২১, ১৫:২০

লাঞ্চের পর উইকেট হারিয়ে চাপে পাকিস্তান

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের সকালেই শুভ সূচনা এনে দেন স্পিনার তাইজুল ইসলাম। পর পর দুই উইকেট তুলে নিয়ে পাকিস্তান শিবিরে আধিপত্ব বিস্তার করে বাংলাদেশ। তাইজুলের পরেই পাকিস্তান শিবিরে আঘাত হানে স্পিনার মেহিদি হাসান মিরাজ। তাইজুলের শিকার আব্দুলাহ শফিক ও আজাহার আলী। আর মেহেদী সরাসরি আউট করে পাক অধিনায়ক বাবর আজমকে।

এরপর আবারো পাকিস্তান শিবিরে আঘাতহানে স্পিনার তাইজুল ইসলাম এবার তার শিকার ফুয়াদ আলম। তাইজুলের বলে উইকেটের পিছিনে লিটনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যায় ফুয়াদ। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করেন ১৫ বলে ৮ রান। এরপর আর কোন উইকেট জায়নি পাকিস্তানে ফলে ৪ উইকেট হারিয়ে লাঞ্চ বিরতিতে যায় পাকিস্তান।

লাঞ্চ বিরতি থেকে ফিরে এসে পাকিস্তান শিবিরে ব্যাটিং লাইনআপ এলেমেলো করে দেয় বাংলাদেশ। প্রথমই বাংলাদেশের হয়ে পাকিস্তান শিবিরে আঘাত হানে ফাস্ট বোলার এবাদাত হোসেন। তার শিকার পাকিস্তানের উইকেটরক্ষক ও ব্যাটসম্যান মোহাম্মদ রিজিওয়ান। আউট হওয়ার আগে এই ব্যাটার করেন ৩৮ বলে ৫ রান।

এরপর আবার পাকিস্তান শিবিরে আঘাত হানে ফাস্ট বোলার এবাদত হোসেন। এবার তার শিকার সাজিদ খান। এবাদতের বলে সরাসরি বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যায় সাজিদ। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ১২ বলে ৫ রান। ফলে লাঞ্চের পর উইকেট হারিয়ে চাপে পাকিস্তান শিবির।

এদিকে পাকিস্তানের ব্যাটিং লাইনআপ একাই টিকেয়ে রাখেন সেঞ্চুরিয়ান আবিদ আলী। এই ব্যাটারকে সাজঘরের পথে হাঁটান তাইজুল ইসলাম। লেগ বিফোরের ফাঁদে ফেলে প্যাভিলিয়নে যান আবিদ। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ২৮২ বলে ১৩২ রান। এরপর হাসান আলীকেও আউট করে বাংলাদেশকে স্বস্তি এনে দেন তাইজুল। হাসান আলী আউট হওয়ার আগে করেন ৮ বলে ১২ রান।

আরও পড়ুন: তৃতীয় দিনের শুরুতেই তাইজুলের জোড়া আঘাত

আরও পড়ুন: তাইজুলের পর পাক শিবিরে মিরাজের আঘাত

বাংলাদেশ জার্নাল/ আইএইচ/এমএম

  • সর্বশেষ
  • পঠিত